শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন

আদালতের স্বপ্রণোদিত মামলা : ট্রেন টিকেট কোথায় যাচ্ছে র‌্যাবকে তদন্তের নিদের্শ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার-ঢাকাগামি ‘কক্সবাজার এক্সপ্রেসের’ টিকেট নিয়ে সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত সংবাদের সূত্র ধরে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত স্বপ্রণোদিত মামলা দায়ের করেছে। কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ১ এর বিচারক শ্রীজ্ঞান তঞ্চঙ্গ্যা রবিবার বিকালে এই মামলাটি দায়ের করেন। আদালত কক্সবাজারের ঝিংলজায় অবস্থিত আইকনিক রেল স্টেশনে ট্রেন টিকেট কোথায় যাচ্ছে, কোন সিন্ডিকেটের কবলে কালোবাজারী হচ্ছে কিনা, কারা জড়িত এসব তদন্ত করতে র‌্যাব ১৫ কে দায়িত্ব প্রদান করা হয়েছে। আগামি ১৫ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদনটি আদালতে জমা দিতে বলা হয়েছে।

মিচ মামলা নম্বর ০৩/২০২৩ (সদর) বলা হয়েছে, সম্প্রতি গণমাধ্যমে কক্সবাজারের ট্রেনের টিকেট কালোবাজারী হচ্ছে বলে সংবাদ প্রকাশিত হয়েছে। প্রকাশিত সংবাদে বলা হচ্ছে একটি সিন্ডিকেট এসব টিকেট বাগিয়ে নেয়ায় সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ছেন। যা ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ এর ১৯০ (১) (সি) ধারায় আমলে নেয়ার প্রাপ্ত ম্যাজিষ্ট্রেট হিসেবে শ্রীজ্ঞান তঞ্চঙ্গ্যার নজরে আসেন। এটি ১৯৭৪ এর ২৫ ধারায় অপরাধ সংঘটিত হচ্ছে মর্মে সন্দেহ তৈরি হওয়ায় তদন্ত জরুরি।

১১ নভেম্বর কক্সবাজারে স্বপ্নের ট্রেন উদ্বোধন হলেও বাণিজ্যিকভাবে যাত্রীবাহি কক্সবাজার এক্সপ্রেস চলাচল শুরু করে ১ ডিসেম্বর থেকেই। কক্সবাজার থেকে ঢাকা প্রথম যাত্রী নিয়ে রেল চলাচলের পর থেকে এই টিকেটকে নিয়ে কক্সবাজারে শুরু হয়েছে হৈ-চৈ। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে নানা মাধ্যমে এটা নিয়ে সমালোচনা শুরু হয়। অভিযোগ উঠেছে কক্সবাজারে রেলের টিকেট শতভাগ কালোবাজারী সিন্ডিকেটের দখলে চলে গেছে। আর অতিরিক্ত দেড় থেকে ২ শত টাকা দেয়া হলেই মিলছে টিকেট। যেখানে প্রতিদিনই কাউন্টারে গিয়ে পাওয়া যায় না কোন টিকেট আর অনলাইনেও ৮ টা ১ বা ২ মিনিটের মধ্যে উধাও হয়ে যায় সব টিকেট।

বিষয়টি নিয়ে ১৪ ডিসেম্বর কক্সবাজার টাইমস ডটকম সহ একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।

র‌্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানিয়েছেন, আদালতের আদেশটি পেয়েছেন। যথাযথভাবে তদন্ত করবে র‌্যাব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888