কানাডা-যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

pm-shake-hasina

নিউজ ডেস্ক: সেপ্টেম্বর মাসেই কানাডা ও যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ১৪ সেপ্টেম্বর থেকে পর্যায়ক্রমে তিনি দুই দেশে সফর করবেন। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস উইং এ তথ্য জানায়।

প্রধানমন্ত্রী সফরসূচি থেকে জানা যায়, কানাডার মন্ট্রিয়েলে অনুষ্ঠেয় ৫ম বিশ্ব তহবিল পুনর্গঠন সম্মেলনে যোগ দিতে ১৪ সেপ্টেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের ফ্লাইটে হিথ্রো. লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

লন্ডনে যাত্রাবিরতি শেষে প্রধানমন্ত্রী ১৫ সেপ্টেম্বর মন্ট্রিয়েলের উদ্দেশে এয়ার কানাডার ফ্লাইটে হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

মন্ট্রিয়েলে ১৬ ও ১৭ সেপ্টেম্বর ৫ম বিশ্ব তহবিল পুনর্গঠন সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী অন্যান্য কর্মসূচিতে অংশ নেবেন।

এরপর নিউইয়র্কে অনুষ্ঠেয় জাতিসংঘের ৭১তম সাধারণ সম্মেলনে (ইউএনজিএ) যোগ দিতে ১৮ সেপ্টেম্বর এয়ার কানাডার ফ্লাইটে কানাডা ত্যাগ করবেন।

আগামী ১৯ ও ২৪ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘের ৭১তম সাধারণ পরিষদের অধিবেশনে (ইউএনজিএ) ভাষণ দেওয়া ছাড়াও বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে বৈঠক করবেন শেখ হাসিনা।

পরদিন ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি ত্যাগ করে দুবাই এবং ২৬ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে দুবাই ত্যাগ করবেন তিনি।

ওইদিন বিকেল ৫টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like