স্বচ্ছতা, জবাবদিহীতা ও দুর্নীতিমুক্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ গড়ার ঘোষণা চেয়ারম্যানের

14249350_1169167709796899_1260172793_nনিজস্ব প্রতিবেদক, ০৪ সেপ্টেম্বর : স্বচ্ছতা, জবাবদিহীতা ও দুর্নীতিমুক্ত ‘কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)’ গড়ে তুলে গণবান্ধব এবং সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে মন্তব্য করেছেন নব-নিযুক্ত চেয়ারম্যান অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্ণেল এম ফোরকান আহমদ।
তিনি বলেছেন, কক্সবাজার শহরসহ সন্নিকটবর্তী এলাকার সমন্বয়ে পরিকল্পিত আধুনিক ও আকর্ষণীয় পর্যটন নগরী প্রতিষ্টা এবং এ অঞ্চলের সু-পরিকল্পিত উন্নয়ন নিশ্চিত করতে সরকার ‘কউক’ গঠন করেছে।
রোববার সন্ধ্যায় কক্সবাজার জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত স্থানীয় সাংবাদিকদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
তিনি প্রত্যয় ব্যক্ত করে বলেন, খুব স্বল্প সময়ে পরিকল্পিত উন্নয়নের মধ্য দিয়ে কক্সবাজারকে বিশ্ববাসীর কাছে একটি ‘মডেল নগরী’ হিসেবে উপস্থাপনে ‘কউক’ কাজ করবে।
এ লক্ষ্যে তিনি কক্সবাজারের স্থানীয় সাংবাদিকদের কাছে গঠনমূলক সমালোচনার প্রত্যাশা করে বলেন, “ আমি মচকাবো কিন্তু ভাঙবো না ”।
সভায় তিনি জানান, কউক আইন-২০১৫ অনুযায়ী ১৯ সদস্য নিয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের একটি কমিটি গঠন করা হবে। সরকার ইতিমধ্যে শুধুমাত্র চেয়ারম্যান নিয়োগ দিয়েছেন। কমিটির অন্য সদস্যদের নাম ঘোষণায় কাজ চলছে।
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বাংলায় সংক্ষেপে ‘কউক’ এবং ইংরেজীতে ‘কক্সডিএ’ হিসেবে পরিচিত হবে বলে জানান লে. কর্ণেল (অব:) ফোরকান।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কক্সবাজার গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী নুরুল আমিন মিয়া, নগর পরিকল্পনাবিদ প্রকৌশলী বদিউল আলম, কক্সবাজারের স্থানীয় সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, শামশুল হক শারেক, আহমদ গিয়াস, অধ্যাপক মঈনুল হাসান পলাশ, এমআর খোকন, শহীদুল্লাহ কায়সার, রাসেল চৌধুরী ও শফিউল্লাহ শফি।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like