কক্সবাজার জেলা সিপিবি’র সম্মেলন অনুষ্ঠিত

14203433_334527513546896_1087015809_oসংবাদ বিজ্ঞপ্তি, ০৩ সেপ্টেম্বর : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কক্সবাজার জেলা শাখার ৭ম সম্মেলনে বক্তারা বলেছেন, বুর্জোয়া রাজনীতির ব্যর্থতা ও দেউলিয়াপনা দেশকে বিপর্যয়ের মুখে এনে দাঁড় করিয়েছে। সর্বক্ষেত্রে যে সংকট, পচন ও অবক্ষয় দেখা দিয়েছে, সমাজ ও রাষ্ট্রব্যবস্থার আমূল বিপ্লবী গণতান্ত্রিক পরিবর্তন ছাড়া অন্য কিছু দিয়ে তা নিরসন করা যাবে না। বর্তমান সংকট কাটাতে আওয়ামী লীগ ও বিএনপিকেন্দ্রিক বুর্জোয় রাজনীতির দ্বি-দলীয় মেরুকরণের বেড়াজাল থেকে দেশকে বের করে আনতে হবে। বাম-গণতান্ত্রিক বিকল্প রাজনীতির উত্থান ঘটাতে হবে।
শনিবার সকাল ১১ টায় কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ হলে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধনী সমাবেশে বক্তারা ওই কথা বলেন।
জেলা শাখার সভাপতি দিলিপ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন সিপিবির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য শাহ আলম। এতে আরো বক্তব্য রাখেন অভিজিৎ পাল, জসীম উদ্দিন, কমরেড অনিল দত্ত, যুব ইউনিয়নের সংগঠক স্বপন রায় চৌধুরি, করিম উল্লাহ, উদীচীর সংগঠক তাপস মল্লিক, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সৌরভ দেব প্রমূখ।
জেলা সিপিবির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে শাহ আলম বলেন, সাম্প্রদায়িকতা, সাম্রাজ্যবাদ, লুটপাটতন্ত্র ও গণতন্ত্রহীনতা এখন দেশের সামনে সবচেয়ে বড় বিপদ। রাষ্ট্র ও সরকার সাম্প্রদায়িকতার পৃষ্ঠপোষকতা করছে। প্রশ্রয় ও সুযোগ পেয়ে সাম্প্রদায়িকতা ও জঙ্গি সন্ত্রাস দেশকে ধ্বংস করতে উদ্ধত হয়েছে। বিদেশি রাষ্ট্র ও শক্তির হস্তক্ষেপ বাড়ছে। ৫ জানুয়ারির প্রহসনের পাতানো নির্বাচনের মাধ্যমে দেশের নির্বাচন ব্যবস্থা ও গণতন্ত্রের ভিত্তিকে আরো দুর্বল ও ভঙ্গুর করে ফেলা হয়েছে। দেশ পরিচালিত হচ্ছে ‘সাম্রাজ্যবাদনির্ভর লুটেরা-পুঁজিবাদের’ ধারায়। বর্তমান সংকট থেকে মুক্তি পেতে হলে শত সংগ্রামের অগ্নিপরীক্ষায় উত্তীর্ণ কমিউনিস্ট পার্টিকে শক্তিশালী করতে হবে। শ্রেণিসংগ্রাম ও গণসংগ্রাম আরো জোরদার করতে হবে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like