কারাগারে যুদ্ধাপরাধী সাঈদীর সঙ্গে পরিবারের সাক্ষাৎ

Saydee-Family-Gazipur

নিউজ ডেস্ক: যুদ্ধাপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর সঙ্গে কারাগারে দেখা করেছেন তার পরিবারের সদস‌্যরা।

গাজীপুরের কাশিমপুর কারাগার-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বণিক জানান, সাঈদীর স্ত্রীসহ পরিবারের ছয় সদস্য শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে কারাগারে আসেন।

অনুমতি পাওয়ার পর বেলা ১২টা থেকে প্রায় আধা ঘণ্টা তারা সাঈদীর সঙ্গে সময় কাটান।

সাঈদীর স্ত্রী সালেহা সাঈদীর সঙ্গে ছিলেন তার দুই ছেলে শামীম সাঈদী ও নাছিম ইসলাম, পুত্রবধু সায়েদা সুমাইয়া এবং দুই নাতি রোমান ও মাহির।

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে প্রথম অভিযুক্ত ব্যক্তি হিসাবে জামায়াতে ইসলামীর নায়েবে আমির সাঈদীর বিচার শুরু হয়েছিল ২০১১ সালের ৩ অক্টোবর। হত্যা, ধর্ষণ, লুটপাট, নির্যাতন ও ধর্মান্তরে বাধ্য করার মতো মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি তাকে মৃত্যুদণ্ড দেয় ট্রাইব্যুনাল।

এরপর সাঈদী আপিল করলে গতবছর ১৭ সেপ্টেম্বর পাঁচ বিচারকের বেঞ্চ সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে যে রায় দেয়, তাতে সাজা কমে আমৃত্যু কারাদণ্ডের আদেশ আসে।

পরে ট্রাইব্যুনালের রায় পুনর্বহাল চেয়ে আপিল বিভাগের রায় পুনর্বিবেচনার আবেদন করে রাষ্ট্রপক্ষ। খালাস চেয়ে সাঈদীও রায় পুনর্বিবেচনার আবেদন করেন। দুই আবেদনই আপিল বিভাগে শুনানির অপেক্ষায় রয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like