বিএনপির কেন্দ্রীয় কমিটি থেকে শিরিন-পাপিয়ার পদত‌্যাগ

bnp lugo

রাজনীতি ডেস্ক: বিএনপির নতুন কেন্দ্রীয় কমিটির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা ও মানবাধিকার বিষয়ক সহ সম্পাদক সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া পদত‌্যাগ করেছেন।

সোমবার দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে জানান শিরীন।

গত কয়েক বছর ধরে বিভিন্ন কর্মসূচিতে খালেদা জিয়ার সার্বক্ষণিক সহচর হয়ে থাকা শিরিন সুলতানা জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদকের দায়িত্বেও রয়েছেন।

এক ব‌্যক্তির একাধিক পদ না রাখার সিদ্ধান্ত বিএনপির সর্বোচ্চ পর্যায় থেকে নেওয়ার পরিপ্রেক্ষিতে মহিলা দলেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন শিরিন।

তিনি বলেন, “আমি স্বনির্ভর বিষয়ে কিছুই বুঝি না। সেজন্য এই পদ থেকে আমি পদত্যাগ করছি। এক ব্যক্তি এক পদ নীতিতে আমি মহিলা দলের সাধারণ সম্পাদক পদেই থাকতে চাই।”

ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের রোকেয়া হল ছাত্র সংসদের সাবেক ভিপি শিরিন বিএনপির কেন্দ্রীয় নেতা ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকনের স্ত্রী।

শিরিন বিএনপির আগের জাতীয় নির্বাহী কমিটিতে সহ মহিলা বিষয়ক সম্পাদক পদে ছিলেন। গত ৬ অগাস্ট ৫০২ সদস্যের নতুন কমিটিতে তাকে স্বনির্ভর বিষয়ক সম্পাদকের পদ দেওয়া হয় ।

বিএনপির রাজপথের আন্দোলনে সক্রিয় থাকা সাবেক সংসদ সদস‌্য পাপিয়া পদত‌্যাগপত্র দেওয়ার কথা স্বীকার করলেও কারণ জানাননি।

পাপিয়া একই সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ জেলা সাধারণ সম্পাদকের দায়িত্ব থেকেও পদত্যাগ করেছেন বলে জানা গেছে। নতুন কমিটি গঠনের পর পাপিয়ার অসন্তোষের কথা গণমাধ‌্যমে আসছিল।

পাপিয়ার স্বামী হারুন অর রশীদ সাবেক সংসদ সদস‌্য এবং বিএনপির নতুন কমিটির যুগ্ম মহাসচিব।

নতুন কমিটি ঘোষণার পরপরই বিএনপির ভাইস চেয়ারম্যান পদ থেকে মোসাদ্দেক আলী ফালু এবং সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম পদত‌্যাগ করেন।

নতুন কমিটি নিয়ে নিজের অসন্তোষের কথা জানিয়ে নির্বাহী সদস্য পদ থেকে সাবেক সংসদ সদস‌্য কাজী সালিমুল হক কামালও পদত্যাগ করেন।

-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like