১৬ বছর পর আদিনাথ মন্দির কমিটির নির্বাচন সম্পন্ন

মহেশখালী প্রতিনিধি, ২২ আগস্ট : দীর্ঘ ১৬ বছর পর বহুল আলোচিত আদিনাথ মন্দির সংস্কার কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে। সোমবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত। মোট ৭১ জন ভোটারের মাঝে ৬৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। শেষে আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম। এতে শান্তিলাল নন্দী সভাপতি নির্বাচিত হন। তিনি ৫২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী বসন্ত কুমার দে পেয়েছেন ১৪ ভোট। প্রণব কুমার দে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তিনি ৪৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী পেয়েছেন রতন কান্তি দে ১০ ভোট। অপরদিকে স্রাইন কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন দীপক ভট্টাচার্য। তিনি পেয়েছেন ২৯ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী মাস্টার দীলিপ দাশ পেয়েছেন ২৮ ভোট।
শেষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিভীষণ কান্তি দাশ ও মহেশখালী থানার ওসি বাবুল চন্দ্র বনিক বক্তব্য রাখেন।
প্রসঙ্গত: সভাপতি পদে ২ জন শান্তি লাল নন্দী ও বসন্ত কুমার দে, সাধারণ সম্পাদক পদে ৪ জন প্রণব কুমার দে, ডাঃ রতন কান্তি দে, কমল হরি ঘোষ ও ভুবন চন্দ্র দে ও স্রাইন কমিটির সদস্য পদে ৩ জন অধ্যাপক দীপক ভট্টাচার্য, মাস্টার দীলিপ দাশ ও এড. বনমালী প্রতিদ্বন্দ্বিতা করের। দীর্ঘ ১৬ বছর পর এ কমিটির নির্বাচন হওয়ায় ভোটগ্রহণকালে হিন্দু ধর্মাবলম্বীদের উৎসবে পরিণত হয়েছে উপজেলা প্রাঙ্গণে। মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম, সহকারী কমিশনার (ভূমি) বিভীষণ দাশ ও মহেশখালীর থানার ওসি বাবুল চন্দ্র বনিকের উপস্থিতে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ও আদিনাথ সংস্কার কমিটির নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা নারায়ণ চন্দ্র ভোট গ্রহণের আয়োজন করে। হিন্দু ধর্মাবলম্বীদের এ আদিনাথ মন্দির সংস্কার কমিটির ৭১ জন সদস্য বাচাই করেন হিন্দু সম্প্রদায়ের নেতারা। এই ৭১ জন ভোটারের মধ্য ৬৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে সভাপতি, সাধারণ সম্পাদক ও ১জন স্রাইন কমিটির সদস্য নির্বাচিত করেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like