কক্সবাজারে প্রীতিলতা ব্রিগেডের মানববন্ধন

14046133_629669300529210_7988541238987325570_nসংবাদ বিজ্ঞপ্তি, ২১ আগস্ট : মেধাবী ছাত্রী আফসানা ফেরদৌস সহ সকল ধর্ষন ও হত্যার প্রতিবাদে কক্সবাজারে মানববন্ধন করেছে নীপিড়ন বিরোধী নারী সেল ‘প্রীতিলতা ব্রিগেড’।
রোববার দুপুর ১টায় কক্সবাজার সরকারি মহিলা কলেজরে সামনে অনুষ্ঠিত মানবন্ধনে বক্তারা বলেন, আফসানার মৃত্যুর পর ময়নাতদন্ত রিপোর্ট প্রদান করা হয়েছে। সেখানে উলেখ করা হয়েছে, আফসানা আতœহত্যা করেছে। আমাদের প্রশ্ন তনু হত্যাকান্ডের পর হত্যাকারীদের আড়াল করার জন্যে তিন দফা ময়না তদন্ত রিপোর্ট পরিবর্তন করা হয়। আমরা সুস্পষ্টভাবে আফসানার ময়না তদন্তের রিপোর্ট প্রত্যাখ্যান করছি এবং পুনরায় ময়না তদন্তের দাবি জানাচ্ছি। তনু হত্যাকান্ডের ময়না তদন্তের রিপোর্টেরই একটি ধারাবাহিকতা এ ময়না তদন্ত রিপোর্ট। আমরা মনে করে প্রভাবশালীদের রক্ষা করতেই এ ময়না তদন্ত রিপোর্ট প্রভাবিত করা হয়েছে। যে প্রশ্ন গুলো সন্দেহের উদ্রেক করে , তা হল, আফসানার মৃত্যুর পরের ঘটনাবলী প্রমাণ করে আফসানা হত্যাকান্ডের শিকার হয়েছে। কেউ আত্মহত্যা করলে তার মরদেহ কেন ঢাকা মেডিকেলের মর্গে পাওয়া যাবে? আফসানার মৃত্যুর পর থেকে সন্দেহভাজন হাবিবুর রহমান রবিন কেন এখনও লাপাত্তা? প্রশাসন এখনও কেন তাকে আটক করতে পারে নি? আফসানার মৃত্যুর পর বিভিন্নভাবে পরিবারকে ফোন করে সমঝোতার প্রস্তাব এবং বিষয়টিকে বাড়াবাড়ি না করার প্রস্তাব কেন দেওয়া হয়?
প্রীতিলতা ব্রিগেডের নেতা শ্রীপর্না সুপ্তার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, তর্পনা দে, আফিসা আফরিন, সাবিহা ইসলাম, প্রভা রাণী দে প্রমূখ। এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সৌরভ দেব, উদীচীর সংগঠক বোরহান মাহমুদ, ছাত্রনেতা শয়ন কান্তি বিশ্বাস, জাহিদুল হক সুমন প্রমূখ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like