সাগরে ট্রলার ডুবি : ৬ জেলে নিহত, নিখোঁজ ১

fisermen dead

জেলেদের লাশ উদ্ধার করে কূলে নিয়ে আসা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, ২১ আগস্ট: বঙ্গোপসাগরের কক্সবাজারের উপকূলবর্তী নাজিরারটেক পয়েন্টে মাছ ধরতে যাওয়ার পথে ট্রলার ডুবির ঘটনায় ছয়জন নিহত হয়েছেন। এতে নিখোঁজ রয়েছেন একজন। রোববার ভোরে কক্সবাজার শহরের নিকটবর্তী নাজিরারটেক সাগরে এ ঘটনা ঘটে।
এতে নিহতদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করে জেলা প্রশাসকের অনুমতি নিয়ে স্থানীয় চেয়ারম্যানকে দাফনের ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক।
ডুবে যাওয়া ট্রলার মালিক কক্সবাজার সদরের খুরুশকূল ইউনিয়নের কাউয়ারপাড়া এলাকার মুফিজুর রহমানের ছেলে আবু তাহের বহদ্দার। ট্রলারটির নাম এফবি মায়ের দোয়া।
এতে নিহতরা হলেন, আবুল হোসেন (৩৫), কবির হোসেন (৩৫), নুরুল কবির (২৮), তারেক আহমদ (২৮), রহমত উল্লাহ (২৬) ও জাফর আলম (২৬)।
এরা সকলেই খুরুশকুল ইউনিয়নের বিভিন্ন এলাকার বাসিন্দা। তবে এদের পিতার নাম নিশ্চিত হওয়া যায়নি।
এতে নিখোঁজ রয়েছে নিহত জাফর আলমের ভাই আহমদ কবির।
কক্সবাজার সদর থানার এসআই আব্দুর রহিম জানান, সাগরে মাছ ধরতে ৭ জন মাঝি-মাল্লা নিয়ে রোববার ভোর রাতে আবু তাহেরের মালিকানাধীন ট্রলারটি রওনা দেয়। পথে নাজিরারটেক এলাকায় পৌঁছলে ডুবে যায়। এতে এ হতাহতের ঘটনা ঘটে।
তিনি বলেন, “ ভোর রাতে এ ঘটনা ঘটলেও পুলিশ দেরীতে অবহিত হয়েছে। সন্ধ্যা এ ঘটনা শোনার পর পুলিশ ঘটনার ব্যাপারে বিস্তারিত খোঁজ-খবর নিচ্ছে। স্থানীয়রা বিভিন্নভাবে ঘটনায় নিহত ৬ জনের লাশ উদ্ধার করলেও এখনো একজন নিখোঁজ রয়েছেন।
কক্সবাজারের জেলা প্রশাসকের নির্দেশে স্থানীয় চেয়ারম্যানকে উদ্ধার হওয়া নিহত জেলেদের লাশ দাফনের জন্য স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান এসআই রহিম।
কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান, ট্রলার ডুবির ঘটনায় নিহতের বিষয়টি স্থানীয় চেয়ারম্যান তাকে অবহিত করেছেন। তিনি লাশ দাফনের অনুমতি দিয়েছেন। একই সঙ্গে নিহতের পরিবারকে ১৫ হাজার টাকা করে সরকারি অনুদানও প্রদান করা হবে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like