শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

রোহিঙ্গা ক্যাম্পে ২ খুন

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সশস্ত্র সংগঠন আরসা ও আরএসও’র মধ্যে সংঘর্ষে ২ জন নিহত হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার দুপুরে উখিয়ার কুতুপালং মধুর ছড়াস্থ রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমের পাহাড়ে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজনের মরদেহ কক্সবাজার সদর হাসপাতালে মর্গে রয়েছে। তার নাম শামসুল আলম (২৩)। তিনি ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক জি-৯ এর মোহাম্মদ হোসেনের ছেলে।

নিহত অপরজন হলেন, নুর মোহাম্মদ (১৭), তিনি ২ নম্বর ক্যাম্পের ব্লক ২-৪ এর মৃত গফুর আহমদের ছেলে।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী ২ জনের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ৬ নম্বর ক্যাম্পের ২ নং পাহাড়ের সামনে খেলার মাঠে এ ঘটনা ঘটেছে।অজ্ঞাতনামা ২০/৩০ জন সন্ত্রাসী অস্ত্র নিয়ে খেলার মাঠে এসে গুলি করলে ২জন নিহত হন। ঘটনার পর পুলিশি টহল বৃদ্ধি করা হয়েছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। আইনশৃঙ্খলা পরিস্হিতি স্বাভাবিক আছে। গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে।

নিহত শামসুল আলমের ছোট্ট বোন হাসিনা বেগম জানিয়েছেন, আরসার লোকজন ভোরে ক্যাম্প থেকে তার ভাইকে ডেকে আরসার সাথে লড়াই করতে পাহাড়ে নিয়ে যায়। বিকালে এসে জানতে পারি ভাইকে গুলি করে হত্যা করা হয়েছে। এঘটনায় আরও কয়েকজন মারা গেছে, আহত হয়েছে বলে শুনেছেন।

কক্সবাজার সদর হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত পুলিশের তথ্য মতে, এ ঘটনায় আরও একজন গুরুতর আহত অবস্থায় আনা হয়েছিল। যাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। শামসুল আলমের মরদেহ মর্গে রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক রোহিঙ্গা ক্যাম্পের এক কমিউনিটি নেতা জানিয়েছেন, আরএসও নেতা মৌলভী রহিমুল্লাহ উল্লাহ এবং আরসা নেতা নবী হোসেন গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ২ জন ছাড়াও কয়েকজন নিহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। যাদের মরদেহ পাহাড়ে আরসার আস্তানায় রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888