বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে আত্মসমর্পণের নির্দেশ

fileজাগোনিউজ : সরকারি জমিতে অনুপ্রবেশ, মাটি কাটা ও সরকারের কাজে বাধা দানের অভিযোগে করা মামলায় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানকে ৮ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তার জামিনের মেয়াদ বাড়ানোর আবেদনের ওপর শুনানিতে বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

এ সময় আদালত বসুন্ধরা গ্রুপের আইনজীবীকে উদ্দেশ্য করে বলেন, এই মামলায় জামিন নেওয়ার সময় আপনারা আদালতকে মিস গাইড করেছেন। এটা কি উচিত হয়েছে। আহমেদ আকবর সোবহানকে আত্মসমর্পণ করতে হবে।

আদালতে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুল বাসেত মজুমদার, ব্যারিস্টার শফিক আহমেদ, আহসানুল করিম ও খায়রুল আলম চৌধুরী। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ একেএম মনিরুজ্জামান কবির।

মামলা সূত্রে জানা যায়, বসুন্ধরা গ্রুপের বিরুদ্ধে ২০১০ সালের ২৮ এপ্রিল সরকারি জমিতে অনুপ্রবেশ, মাটি কাটা ও সরকারি কর্মচারীদের কর্তব্য কাজে বাধাদানের অভিযোগ ওঠে। এই ঘটনায় একই বছরের ১৩ মে গাজীপুরের কালিয়াকৈরের শফিপুর ইউনিয়ন তহশিলদার মোখলেসুর রহমান খান বাদী হয়ে কালিয়াকৈর থানায় মামলা করেন।

মামলায় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, বসুন্ধরা গ্রুপের জিএম আবিদ হোসেন, এজিএম নূরে আলম সিদ্দিকী, সিনিয়র কর্মকর্তা (প্রশাসন) মাসুম হোসেন, কর্মকর্তা মোহাম্মদ মালেক ও বসুন্ধরা গ্রুপের ভূমি কর্মকর্তা ফারুক হোসেনের নাম উল্লেখ করে অজ্ঞাত অর্ধশতাধিক ব্যক্তিকে আসামি করে মামলা করা হয়।

সেই মামলায় এতোদিন জামিনে ছিলেন আহমেদ আকবর সোবহান। আদালত তখন জামিন দিয়ে রুল জারি করেন। পরে এই জামিনের মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেন সোবহান। আজ সেই আবেদনের ওপর শুনানি হয়।

শুনানি শেষে এই মামলায় পূর্বে জারি করা রুল খারিজ করে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান শাহ আলমকে আট সপ্তাহের মধ্যে গাজীপুরের বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন আদালত।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like