বেসিসের কার্যক্রম শক্তিশালী করতে ২৪ কমিটি

basis_new_logoবিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক: সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবায় স্থানীয় বাজার সম্প্রসারণ ও আন্তর্জাতিক বাজারে রপ্তানি শক্তিশালীকরণে বেসিস সদস্যদের সক্রিয় অংশগ্রহণ প্রয়োজন। বিশেষায়িত খাতে আলাদা স্থায়ী কমিটির মাধ্যমে সদস্যদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করা যায়। সেই লক্ষ্য নিয়ে ২৪টি স্থায়ী কমিটি গঠন করেছে দেশের তথ্যপ্রযুক্তি খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরফেশন সার্ভিসেস (বেসিস)।

সদস্যদের আগ্রহের ভিত্তিতে ও প্রয়োজনীয় যাচাই-বাছাই শেষে কমিটির তালিকা ঘোষণা করা হয়েছে। ১৬ আগস্ট (মঙ্গলবার) বেসিস সভাপতি মোস্তাফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠিত নবনির্বাচিত বেসিস কার্যনির্বাহী পরিষদের তৃতীয় সভায় এই কমিটিসমূহ গঠন করা হয়। একইসঙ্গে প্রতিটি কমিটিতে বেসিসের দুজন পরিচালককে দায়িত্ব প্রদান দেয়া হয়েছে। এসব কমিটির সুপারিশসমূহ বেসিস কার্যনির্বাহী পরিষদ ও সদস্যরা বাস্তবায়ন করার জন্য কাজ করবে।

এখনই ডটকম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দা কামরুন নাহারকে চেয়ারম্যান করে ডিজিটাল কমার্স, এক্সপোনেন্ট ইনফো সিস্টেম প্রাইভেট লিমিটেডের প্রধান নির্বাহী মো. আবুল কাশেমকে চেয়ারম্যান করে ডিজিটাল মার্কেটিং, সাউথটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মামনুন কাদেরকে চেয়ারম্যান করে স্থানীয় বাজার (পলিসি), ভ্যালুপ্লাস কম্পিউটার সিস্টেমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাহিদ আহমেদকে চেয়ারম্যান করে স্থানীয় বাজার (বাজার তৈরি), মাল্টিমিডিয়া কনটেন্ট অ্যান্ড কমিউনিকেশন (এমসিসি) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সানি মো. আশরাফ খানকে চেয়ারম্যান করে মোবাইল অ্যাপস ও গেইমস, স্পেকট্রাম ইঞ্জিনিয়ারিং কনসোর্টিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফোরকান বিন কাশেমকে চেয়ারম্যান করে ডিজিটাল গভর্নেন্স, আপডেট সল্যুউশনস টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান টি.আই.এম নুরুল কবিরকে চেয়ারম্যান করে আন্তর্জাতিক বাজার (আউটসোর্সিং), ডেভনেট লিমিটেডের চেয়ারম্যান একে সাব্বির মাহবুবকে চেয়ারম্যান করে কল সেন্টার ও বিপিও, ফাইবার অ্যাট হোম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মইনুল হক সিদ্দিকীকে চেয়ারম্যান করে অবকাঠামো, এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবু দাউদ খানকে চেয়ারম্যান করে মানবসম্পদ উন্নয়ন, গ্রাফিক পিপল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইমতিয়াজ এলাহীকে চেয়ারম্যান করে গ্রাফিক ও অ্যানিমেশন, অফিসএক্সট্রাক্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রবীর সরকারকে চেয়ারম্যান করে ডিজিটাল সিকিউরিটি, দ্য ডাটাবিজ সফটওয়্যার লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা রাশেদ কামালকে চেয়ারম্যান করে আরঅ্যান্ডডি, ক্রসওয়েস আইটি লিেিমটেডর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ফাহিম তানভীর আহমেদকে চেয়ারম্যান করে ডিজিটাল এডুকেশন, বিজনেস অটোমেশন লিমিটেডের পরিচালক শোয়েব আমমেদ মাসুদকে চেয়ারম্যান করে মেম্বার সার্ভিসেস, ডাটাসফট সিস্টেমস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব জামানকে চেয়ারম্যান করে আইওটি অ্যান্ড এমবেডেড টেকনোলজি, ই-সফটের প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফুল হাসান অপুকে চেয়ারম্যান করে ওয়েব অ্যান্ড ক্লাউড অ্যাপ্লিকেশন, টেকনোবিডি ওয়েব সল্যুউশনস (প্রা:) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহ ইমরাউশ কায়ীশকে চেয়ারম্যান করে অ্যাক্সেস টু ফিন্যান্স অ্যান্ড নিউ ইনভেস্টমেন্ট, টিম ইঞ্জিন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামিরা জুবেরী হিমিকাকে চেয়ারম্যান করে স্টার্টআপ, উইনটেল লিমিটেডের চেয়ারম্যান এটিএম মাহবুবুল আলমকে চেয়ারম্যান করে ভ্যালু অ্যাডেড সার্ভিস (ভ্যাস), জানালা বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তামজিদ সিদ্দিকী স্পন্দনকে চেয়ারম্যান করে পিআর অ্যান্ড পাবলিকেশন, রায়ানস আইটি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আহমেদ হাসানকে চেয়ারম্যান করে আইপিআর, অনুপম ইনফোটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাজনিন কামালকে চেয়ারম্যান করে উইমেন ইন আইটি ও রেডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান দেলোয়ার হোসেন ফারুককে মেম্বার ওয়েলফেয়ার সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়েছে।

বিভিন্ন স্থায়ী কমিটির দায়িত্বপ্রাপ্ত পরিচালকগণ হলেন- বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, ফারহানা এ রহমান, পরিচালক উত্তম কুমার পাল, মোস্তাফিজুর রহমান সোহেল, সৈয়দ আলমাস কবীর, সোনিয়া বশির কবির ও রিয়াদ এস এ হোসেন।

নবগঠিত স্থায়ী কমিটিগুলো বেসিসের বর্তমান কার্যনির্বাহী পরিষদের মেয়াদকালে তাদের দায়িত্ব পালনের মাধ্যমে বেসিসের কার্যক্রমকে ত্বরান্বিত করবেন।

-রাইজিংবিডি

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like