বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

কক্সবাজার পৌরসভায় আওয়ামীলীগের মেয়র প্রার্থী মাবু

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার পৌরসভার অনুষ্ঠিতব্য নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মেয়র প্রার্থী হিসেবে পৌরসভার প্যানেল মেয়র ও জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মাহাবুবুর রহমান চৌধুরী চ‚ড়ান্ত করা হয়েছে।

শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে আওয়ামীলীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ৫ টি সিটি কর্পোরেশন, ৩ টি উপজেলা, ৫ টি পৌরসভা ও ৬ টি ইউনিয়নের দলীয় প্রার্থীর নাম চ‚ড়ান্ত করা হয়। যেভানে কক্সবাজার পৌরসভায় মেয়র প্রার্থী হিসেবে চ‚ড়ান্ত হয়েছেন মো. মাহাবুবুর রহমান চৌধুরী।

দলের দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়–য়া স্বাক্ষরিত কপিটি মো. মাহাবুবুর রহমান চৌধুরী পেয়েছেন বলে নিশ্চিত করেছেন। তিনি বলেন, আওয়ামীলীগের নৌকা প্রতিক নিয়ে কক্সবাজার পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে চ‚ড়ান্ত হয়েছি। এর জন্য পৌরবাসি দোয়া ও সহযোগিতা কামনা করছি।

আওয়ামীলীগের কেন্দ্রের সিদ্ধান্ত মতে প্রার্থী চ‚ড়ান্ত করতে আগ্রহীদের ৯ থেকে ১২ এপ্রিল মনোনয়ন পত্র সংগ্রহ করে জমা দেয়ার নিদের্শনা দেয়া হয়েছিল। এ সিদ্ধান্ত মতে বুধবার সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ৭ জন মনোনয়ন পত্র জমা দেয়ার সত্যতা নিশ্চিত হওয়া গেছে।

এরা হলেন, বর্তমান মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র ও জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মাহাবুবুর রহমান চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসেদুল হক রাশেদ, জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য রাশেদুল ইসলাম, পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, জেলা আওয়ামীলীগের সাবেক নেতা আবদুল খালেক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রিয় যুবলীগের সদস্য ইশতিয়াক আহমদ জয়।

সর্ব বিবেচনায় মো. মাহাবুবুর রহমান চৌধুরীকে মেয়র প্রার্থী হিসেবে চ‚ড়ান্ত করা হয়। মো. মাহাবুবুর রহমান চৌধুরী কক্সবাজার জেলা ছাত্রলীগ ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের ৩ বারের নির্বাচিত কাউন্সিলর। একই সঙ্গে প্যানেল মেয়র ও ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালনও করেছেন।

কক্সবাজার পৌরসভার সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৮ সালের ২৫ জুলাই। ওই নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামীলীগের প্রার্থী মুজিবুর রহমান। নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতিক নিয়ে রফিকুল ইসলাম, জামায়াত সমর্থিত নাগরিক কমিটির সরওয়ার কামাল ও জাতীয় পার্টির রুহুল আমিন শিকদার মেয়র পদে প্রার্থী ছিলেন।

গত ৩ এপ্রিল নির্বাচন কমিশন কক্সবাজার পৌরসভার নির্বাচন আগামি ১২ জুন অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন। ঘোষণা মতে, কক্সবাজার পৌরসভার নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ মে, বাছাই ১৮ মে, প্রত্যাহারের শেষ সময় ২৫ মে।

কক্সবাজার জেলা নির্বাচন কার্যালয়ের তথ্য বলছে, কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ডের বর্তমান ভোটার সংখ্যা ৯৪ হাজার ৮০২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৩ জন। তবে এ ভোটার সংখ্যা কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা শাহাদাত হোসেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888