মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:১৩ অপরাহ্ন

রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন এর সাথে গোলাগুলিতে আবারও আরসা সন্ত্রাসী সহ নিহত ২, অস্ত্র সহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের এপিবিএন এর সাথে গোলাগুলির ঘটনায় মিয়ানমারের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) এর এক সন্ত্রাসী নিহত হয়েছেন। এ ঘটনায় অস্ত্র সহ গ্রেপ্তার করা হয়েছে আরসার ১ সন্ত্রাসীকে। আরসা সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছে এক রোহিঙ্গা নারী। এ ঘটনায় এপিবিএন ৮ ব্যাটালিয়নের ২ সদস্যও আহত হয়েছেন।

শুক্রবার বিকাল ৫ টার দিকে এমন তথ্য নিশ্চিত করেছেন এপিবিএন এর ৮ ব্যাটালিয়নের সহকারি পুলিশ সুপার (গণমাধ্যম) মো. ফারুক আহমেদ।

তিনি জানিয়েছেন, শুক্রবার দুপুর দেড় টার দিকে উখিয়ার ১৮ নম্বর ক্যাম্পের ১৭ নম্বর বøকের মসজিদের পাশের পাহাড়ে এই গোলাগুলির ঘটনা ঘটেছে।

এতে নিহত আরসা সন্ত্রাসী মো. হাসিম (৩২) ওই ক্যাম্পের বশির আহমেদের ছেলে। হাসিমের বিরুদ্ধে হত্যাকান্ড, মাদক ব্যবসা, অপহরণ, চাঁদাবাজিসহ নানা অপরাধে একাধিক মামলা রয়েছে।

আরসার সন্ত্রাসীদের গুলিতে নিহত রোহিঙ্গা নারী নূর হাবা (৫০) ওই ক্যাম্পের নুরুল ইসলামের স্ত্রী।

ঘটনাস্থল থেকে পালানোর অস্ত্র সহ গ্রেপ্তার করা হয়েছে আরসা সন্ত্রাসী সাদেক (৩১) কে। সাদেক ওই ক্যাম্পের নুরুল হাকিমের ছেলে।

এপিবিএন এর ৮ ব্যাটালিয়নের সহকারি পুলিশ সুপার (গণমাধ্যম) মো. ফারুক আহমেদ জানান, দুপুরে মসজিদের পাশে পাহাড়ের পাদদেশে আরসার শীর্ষ সন্ত্রাসী লালুর নেতৃত্বে ২০-২৫ জন আরসা সন্ত্রাসী সশস্ত্রভাবে অবস্থান নেয়ার খবর আসে। এ তথ্যের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে এলোপাতাড়ি। এতে গুলিবিদ্ধ হয়ে মারা নূর হাবা। পুলিশও আত্মরক্ষা ও সাধারণ রোহিঙ্গাদের জীবন রক্ষার্থে পাল্টা গুলি করে। এতে সন্ত্রাসীরা গুলি করতে করতে দৌঁড়ে পালাতে থাকে। পালানোর সময় অস্ত্র সহ গ্রেপ্তার করা হয় আরসা সন্ত্রাসী সাদেককে। পরে ঘটনাস্থলে গুলিবিদ্ধ আরসার শীর্ষ সন্ত্রাসী মো. হাসিমের মরদেহ উদ্ধার করা হয়।

তিনি জানান, নিহতের মরদেহ ২ টি এবং গ্রেপ্তার সন্ত্রাসীকে উখিয়া থানার পুলিশকে হস্তান্তর করা হয়েছে। ঘটনার পর জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানিয়েছেন, নিহতের মরদেহ ২ টি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এব্যাপারে এবিপিএন এর এজাহারের ভিত্তিতে মামলা হবে।

প্রসঙ্গত গত ১১ এপ্রিল উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের এপিবিএন এর সাথে গোলাগুলির ঘটনায় আরসার কমান্ডার আব্দুল মজিদ প্রকাশ লালাইয়া নিহত হয়েছেন। এ ঘটনায় অস্ত্র সহ গ্রেপ্তার করা হয়েছে আরসার আরও ৩ সন্ত্রাসীকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888