রামু কলেজে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ সভা অনুষ্ঠিত

44444443322নিজস্ব প্রতিবেদক, কক্সবাজারটাইমসডটকম, ০৯ আগস্ট : রামু কলেজে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ বিষয়ক সভায় প্রধান অতিথি রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেছেন, বঙ্গবন্ধুর এদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাস ও মৌলবাদ নির্মূল করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করতে আমরা দৃঢ় অঙ্গিকারবদ্ধ। আজ স্বাধীনতা বিরোধীরা, আলবদর, রাজাকাররা জঙ্গিবাদ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার উন্নয়নকে বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র করছে। তাই তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সকলকে সোচ্চার হতে হবে। তিনি জঙ্গিবাদ এবং নাশকতা প্রতিরোধে শিক্ষার্থীদের মধ্যে সচেনতা বৃদ্ধির গুরুত্বারোপ করে বলেন শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম ও মানবিকতা জাগ্রত সৃষ্টি করতে হবে। রামু উপজেলায় কোন জঙ্গিবাদের ঠাই হবেনা।
মঙ্গলবার উপজেলা প্রশাসনের আয়োজনে কলেজের আমীর হামজা ভবনের ক্লাস কক্ষে বিশাল সন্ত্রাস ও নাশকতা বিষয়ক সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বেগম সেলিনা কাজী। প্রধান বক্তা ছিলেন রামু কলেজের অধ্যক্ষ আবদুল হক।
এতে আরো বক্তব্য রাখেন, রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর, কলেজের শিক্ষক আবু তাহের, কলেজের গভর্নিং বডির অন্যতম সদস্য জসিম উদ্দিন, আবু তাহের, জাতীয় প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রেজাউল করিম রিজভী, রামু উপজেলা মাধ্যমিক অধিদপ্তরে একাডেমী সুপারভাইজার মোঃ আবু তৈয়ব, ইসলামী ফাউন্ডেশনের রামুর সুপারভাইজার সাইফুদ্দিন মোঃ খালেদ, প্রাক্তন ছাত্রদের পক্ষে ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, কলেজের কম্পিউটার ল্যাব সহকারি মিজানুল হক, কলেজের ছাত্র-ছাত্রীদের পক্ষে মোঃ দেলোয়ার ও ফাতেমা আক্তার প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালক ছিলেন রামু কলেজের প্রভাষক ইজ্জত উল্লাহ। কুরআন তেলোয়াত করেন ছাত্র আনোয়ার হোসেন, গীতা পাঠ করেন ছাত্র ছোটন শর্মা ও ত্রিপিটক পাঠ করেন উর্মি বড়–য়া। সভায় কলেজের শিক্ষক, শিক্ষিকা ও পাঁচ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like