রানার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

Rana1রাইজিংবিডি: সাভারের আলোচিত রানা প্লাজার মালিক সোহেল রানার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে দুদক। সোমবার ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলামের আদালতে সম্পদের হিসাব দাখিল না করায় অভিযোগপত্রটি দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মাহবুবুল আলম।

গত বছরের ২ এপ্রিল কাশিমপুর কারাগারে বন্দি সোহেল রানার কাছে কারা কর্তৃপক্ষের মাধ্যমে সম্পদ বিবরণীর নোটিশ পাঠায় দুদক। আইন অনুযায়ী, নোটিশ পাওয়ার সাত কার্যদিবসের মধ্যে আইনজীবীর মাধ্যমে স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব দুদকে জমা দিতে হয়।

নোটিশ পাওয়ার পর নির্ধারিত সময়ে সম্পদের বিবরণী জমা না দিয়ে স্ত্রীর মাধ্যমে সময় বাড়ানোর আবেদন করেন সোহেল রানা। আইন অনুসারে, তার এ আবেদন গ্রহণযোগ্য নয় উল্লেখ করে রানার বিরুদ্ধে ২০১৫ সালের ২০ মে রাজধানীর রমনা থানায় মামলা করেন দুদকের উপ-পরিচালক মাহবুবুল আলম।

২০১৩ সালের ২৪ এপ্রিল রানা প্লাজা নামক ভবন ধসে ১ হাজার ১১৭ জনকে মৃত উদ্ধার করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো ১৯ জন মারা যায়। ধ্বংসস্তূপ থেকে ২ হাজার ৪৩৮ জনকে জীবিত উদ্ধার করা হয়।

ওই ঘটনার পর ভারতে পালিয়ে যাওয়ার সময় ওই বছরের ২৯ এপ্রিল বেনাপোল থেকে সোহেল রানাকে গ্রেপ্তার করে র‌্যাব। বর্তমানে তিনি কারাগারে।

রানা প্লাজার ভবন ধসের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় এবং ইমারত নির্মাণ আইনের মামলায় রানাসহ অপর আসামিদের বিচার শুরু হয়েছে।

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like