টেকনাফে আওয়ামীলীগের সভা ও জঙ্গিবাদ বিরোধী মিছিল অনুষ্ঠিত

Teknaf pic(al-1)_06.08সংবাদ বিজ্ঞপ্তি, ০৬ আগস্ট : টেকনাফ উপজেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুল বশরের সঞ্চালনায় শাপলা চত্বর অস্থায়ী কার্যালয়ে মৌলভী শফিউল্লাহ’র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভা আরম্ভ হয়।
এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুল গণি, গোলাম সোবাহান, যুগ্ন সাধারণ সম্পাদক সেলিম সিকদার, মাহাবুব মোর্শেদ, সাংগঠনিক সম্পাদক এজাহার মিয়া, কৃষি বিষয়ক সম্পাদক হারুনর রশিদ সিকদার, তথ্য ও গবেষনা সম্পাদক ডাঃ নুর মোহাম্মদ গণি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নুরুল আমিন নুরু, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মাষ্টার ফরিদুল আলম, দপ্তর সম্পাদক বদিউল আলম, সহ-দপ্তর সম্পাদক মোহাম্মদ ইউছুপ ভ’ট্টো, শ্রম-সম্পাদক মীর কাশেম (মেম্বার), সদস্য গোলাম আকবর (মেম্বার), নুর মোহাম্মদ, জাফর ছাদেক, নুরুজ্জামান (মেম্বার), মাহাবুবু উল্লাহ, আবদুর রহিম লালু, কামাল উদ্দিন বাচ্চু, মোহাম্মদ ইসমাইল, পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, টেকনাফ সদর ইউনিয়নের সাধারণ সম্পাদক গুরা মিয়া, হোয়াইক্যং উত্তর শাখার আহবায়ক এনামুল হক, যুগ্ন আহবায়ক নুরুল আমিন সিকদার, বশির আহমদ, শাহ্ আলম, দক্ষিণ শাখার আহবায়ক মাষ্টার আবুল হোসাইন, যুগ্ন- আহবায়ক আবদুল গফ্ফার, মুহিত আলম, আবদুল মজিদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি সোলতান মাহামুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুন্না, বাহারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের মোহাম্মদ শাহাজাহান, মোহাম্মদ আয়াছ, মুজিব সেনা ঐক্যলীগের সভাপতি নুরুল আমিন, হাবিবুর রহমান, জেলা ছাত্রলীগের সদস্য মোহাম্মদ শাহীন প্রমুখ।

সভায় ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনে পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরীকে আহবায়ক, মীর কাশেম মেম্বারকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট উদযাপন কমিটি গঠন করা হয় ও
উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ, সদর ইউনিয়ন আওয়ামীলীগ, উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগের উদ্যোগে যথাযথ মর্যাদায় শোক দিবস পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। অন্যান্য ইউনিয়নে আওয়ামীলীগের স্ব-স্ব উদ্যোগে ১৫ আগস্ট পালন করা হবে।

এছাড়া উক্ত সভায় সদর ইউনিয়নের সভাপতি সিরাজুল ইসলাম মেম্বারকে ঘাতকরা বাড়ীতে ঢুকে নির্মম ভাবে হত্যা করায় শোক ও নিন্দা প্রকাশ করা হয়।

হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র নেতা নুরুল ইসলাম এর মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়। গুলশান, শুলাকিয়া সহ সারাদেশ ব্যাপী জঙ্গি হামলায় নিহতের ঘটনায় তীব্র নিন্দা ও নিহতদের পরিবারের পরিজনদের প্রতি গভীর সমবেদনা ও শোক প্রকাশ করা হয়। নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

সভা শেষে সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ বিরোধী বিক্ষোভ মিছিন অনুষ্টিত হয়। মিছিলোত্তর পদসভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, আলহাজ্ব নুরুল বশর, পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি সোলতান মাহামুদ ও সাইফুল ইসলাম মুন্না।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like