অলিম্পিকের মশাল হাতে ড. ইউনুস

2016_08_05_16_21_05_2ohN8H53qMRSAfbzk8VNABTl88FuqU_original

ক্রীড়া ডেস্ক: প্রথমবারের মতো কোন বাংলাদেশি হিসাবে অলিম্পিকের মশাল বহন করবেন। বিষয়টি জানা গিয়েছিল আগেই। সেই মোতাবেক এবার ব্রাজিলের অলিম্পিক নগরী রিওতে মশাল হাতে প্রদক্ষিণ করলেন শান্তিতে নোবেল জয়ী ড, মুহম্মদ ইউনূস।

বুধবার অলিম্পিক কমিটির সভায় দীর্ঘ ৪৫ মিনিট বক্তৃতা দিয়েছেন বাংলাদেশের বরেণ্য এই অর্থনীতিবিদ। এবার মশাল হাতে দেখা মিলল তাকে রিওর রাস্তায়। শিখার যাত্রা শুরু হয় রিওর অলিম্পিক পল্লি থেকে। এর পর রিওর পশ্চিমের শহরতলি কাম্পো গ্রান্দেতে আসার পর সেটি হাতে নেন ড. ইউনূস। ২০০ মিটার পর্যন্ত দূরত্ব হেঁটেছেন সেই শিখা নিয়ে। রাস্তার দুই ধারে সার বেঁধে দাঁড়িয়েছিলেন অনেক দর্শক। তাদের দিকে হাত নেড়ে অভিবাদনও জানিয়েছেন ইউনূস।

নিরাপত্তা অবস্থা ছিল বেশ। যাতে কোন ঝামেলা না হয়। ইউনূসের এই মশাল হাতে নেওয়ার একটা ভিডিও পোস্ট করেছে রিও অলিম্পিকের অফিশিয়াল ওয়েবসাইট। এই মশাল ধীরে ধীরে এগুবে স্টেডিয়ামের দিকে। উদ্বোধনের ঠিক আগে স্টেডিয়ামে মূল মশালটি প্রজ্বালন করা হবে এই মশাল দিয়ে।

গ্রিসের অলিম্পিয়া শহর থেকে যাত্রা শুরু হয়েছিল গত ২১ এপ্রিল। এর পর অলিম্পিকের সেই মশাল ব্রাজিলের আসে গত মে মাসে। বাংলাদেশ সময় শনিবার ভোর পাঁচটায় শুরু হবে রিও অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like