শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

কক্সবাজারে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে টার্গেট শিশু ৪ লাখ ৭৮ হাজার

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার জেলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ৪ লাখ ৭৭ হাজার ৮০২ জন শিশুকে টার্গেট করা হয়েছে। আগামি ২০ ফেব্রæয়ারি সারাদেশের ন্যায় একযোগে এসব শিশুদের খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল। জেলার ১ হাজার ৮৭৫ টি কেন্দ্রে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলবে এ কর্মসূচি।

বৃহস্পতিবার দুপুরে জেলা ইপিআই সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেসব্রিফিং এ এসব তথ্য জানানো হয়।

সিভিল সার্জনের প্রতিনিধি ডা. মহিউদ্দিন মো. আলমগীরের সভাপতিত্বে ব্রিফিং এ স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইমরুল কায়েস বলেন, এবার কক্সবাজারে ৬ থেকে ১১ মাস বয়সের শিশু টার্গেট করা হয়েছে ৫৮ হাজার ৩৭০ জন। যাদের খাওয়ানো হবে নীল রঙের ক্যাপসুল। আর ১২ থেকে ৫৯ মাস বয়সের শিশু টার্গেট করা হয়েছে ৪ লাখ ১৯ হাজার ৪৩২ জন। যাদের খাওয়ানো হবে লাল রঙের ক্যাপসুল। জেলায় ৯ টি স্থায়ী, ১৮৪০ টি অস্থায়ী, ১৭ টি ভ্রাম্যমান ও ৯ টি অতিরিক্ত কেন্দ্র রয়েছে। এর বাইরে কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ডে পৌরসভার নিজস্ব ব্যবস্থায় ক্যাপসুল খাওয়াবে। একদিনের ক্যাম্পেইন শেষে পরবর্তী ৭ দিন বাড়িতে বাড়িতে গিয়ে বাদ পড়া শিশুদের ক্যাম্পেইনের আওতায় আনা হবে।

এসময় অন্যান্যদের মধ্যে ইউসেফের প্রতিনিধি ডা. মো. শাহ আলম, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ডা. কনিনিকা দস্তিদার বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888