শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

ইয়াবাপাচার মামলায় ৩ রোহিঙ্গা সহ ৪ জনের ১৫ বছর করে কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ইয়াবাপাচার মামলায় তিন রোহিঙ্গাসহ চার আসামিকে ১৫ বছর সশ্রম কারাদÐাদেশ এবং প্রত্যেককে দুই লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত।

বুধবার বিকাল ৩ টায় জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈলের আদালত এ সাজার রায় দেন বলে জানান কক্সবাজারের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

সাজাপ্রাপ্ত আসামিরা হল- ভোলা জেলার চরফ্যাশন উপজেলার দৌলতপুর এলাকার বাসিন্দা মোহাম্মদ আলী এবং মিয়ানমারের রাখাইন রাজ্যের আকিয়াব জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা মো. হাফিজুল্লাহ, মো. জামাল ও বদি আলম।

মামলার নথির বরাতে ফরিদুল আলম বলেন, গত ২০১৭ সালের ২৭ আগস্ট ভোরে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের বঙ্গোপসাগারের দক্ষিণ লম্বরী ঘাট এলাকায় র‌্যাব অভিযান চালিয়ে ৮ লাখ ইয়াবাসহ চারজনকে গ্রেপ্তার করে। এঘটনায় র‌্যাবের টেকনাফ ক্যাম্পের সদস্য নাজমুল হুদা বাদী গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে থানায় মামলা করেন।

পরে ২০১৮ সালের ১৮ আগস্ট মামলার তদন্তকারি আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন। এরপর গত ২০১৯ সালের ৯ মে আদালত আসামিদের বিরুদ্ধে বিচার শুরুর (চার্জগঠন) আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, বুধবার মামলার রায় ঘোষণার দিন ধার্য ছিল। মামলার দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ রাষ্ট্রপক্ষ আদালত প্রমাণ করতে সক্ষম হয়েছে। এতে বিচারক ৪ আসামিকে ১৫ বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ এবং প্রত্যেককে দুই লাখ টাকা করে জরিমানার আদেশ দেন। এছাড়া জরিমানা অনাদায়ে প্রত্যেককে আরও এক বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন বলে জানান ফরিদুল আলম।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888