কৃতি ফুটবলার জ্যোতিপ্রকাশ বড়ুয়া পরলোকে : শোক প্রকাশ

Jutiprokash Barua Patolসংবাদ বিজ্ঞপ্তি, ০৪ আগস্ট : কক্সবাজারের কিংবদন্তি ফুটবলার জ্যোতিপ্রকাশ বড়ুয়া পটল আর নেই। তিনি বুধবার (৩ আগষ্ট) রাত ১টায় চট্টগ্রামের পলি ক্লিনিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি ডায়াবেটিস সহ কিডনি ও লিভারে জটিল রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তাঁর মৃত্যুতে কক্সবাজার জেলার ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। ফুটবলার জ্যোতিপ্রকাশ বড়ুয়া পটল রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের পশ্চিম মেরংলোয়া বড়ুয়া পাড়াস্থ খ্যাতিমান নাট্যব্যক্তিত্ব মৃত দীনেশ বড়ুয়া মহাজনের প্রথম ছেলে, কক্সবাজারের সব্যসাচি লেখক কবি আশীষ কুমার ও কক্সবাজার ডিএফএ’র সাধারন সম্পাদক জ্যোতিঃর্ম্ময় বড়ুয়া মঙ্গলের বড় ভাই।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার সময় রামুর ফতেখাঁরকুলের মেরংলোয়া বড়ুয়া পাড়া প্রয়াতের গ্রামের বাড়িতে কিংবদন্তি ফুটবলার জ্যোতিপ্রকাশ বড়–য়া পটলের মরদেহ পৌঁছালে, তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে ছুটে যান আত্মীয়-স্বজন, সাবেক ও বর্তমান প্রজন্ম ফুটবলার সহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দরা। গতকাল বৃহস্পতিবার (৪ আগষ্ট) বেলা ২টায় প্রয়াতের বাড়িতে ধর্মীয় আচারানুষ্ঠান ও শোক সভা আয়োজনের পর বিকালে জাদিপাড়া শ্মশানে তাঁর শেষ কৃত্যানুষ্ঠান সম্পন্ন করা হয়। মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ার কারণে তিন মাস পূর্বে মুমুর্ষ অবস্থায় চট্টগ্রামের পলি ক্লিনিক হাসপাতালে ভর্তি করা হয় মুমুর্ষ অধ্যাপক জ্যোতিপ্রকাশ বড়–য়াকে। তিনি দীর্ঘ দিন ধরে ডায়াবেটিস সহ কিডনি ও লিভারে জটিল রোগে ভুগছিলেন।
নিকটআত্মীয় সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রবীর বড়ুয়া জানান, স্বাধীনতা পরের সময়ে দক্ষিণ চট্টগ্রামের কিংবদন্তি ফুটবলার হিসেবে জ্যোতিপ্রকাশ বড়–য়া পটলের খ্যাতি ছিল। ফুটবলার পটল তৎকালীন চট্টগ্রাম জেলা ফুটবল দল একাদশের নিয়মিত খেলোয়াড় ছিলেন। ঢাকার ঐতিহ্যবাহি ‘আজাদ স্পোর্টিং ক্লাব’, চট্টগ্রামে ইস্পাহানি, ওয়াপদা ও সি কাস্টমস ফুটবল ক্লাবের হয়েও তিনি ফুটবল খেলেছেন। খেলা থেকে অবসর নিয়ে বাঁশখালী ছনুয়া কলেজে অধ্যাপনা করেছেন। অধ্যাপনা ছেড়ে ঢাকা মার্শাল ইঞ্জিনিয়ারিং এন্ড কোম্পানি লিমিটেডে হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।
কক্সবাজারের ক্রীড়া ব্যক্তিত্ব জ্যোতিপ্রকাশ বড়ুয়া পটলের মৃত্যুতে শোক জানিয়েছেন, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, রামুর প্রবীণ আওয়ামীলীগ নেতা রশিদ আহমদ বিএ, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সদস্য বিজন বড়–য়া, রামু উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুবীর বড়–য়া বুলু, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, রামু সোনালী অতীত ফুটবল ক্লাব, রামু ব্রাদার্স ইউনিয়ন, রামু ফুটবল একাডেমী, রামু খেলোয়াড় সমিতি সহ বিভিন্ন ক্রীড়া ও সামাজিক সংগঠন।
রামু সোনালী অতীত ফুটবল ক্লাবের শোক : কক্সবাজারের কিংবদন্তি ফুটবলার রামু সোনালী অতীত ফুটবল ক্লাবের উপদেষ্টা পরিষদ সদস্য জ্যোতিপ্রকাশ বড়ুয়া পটলের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাবেক ফুটবলারদের সংগঠন রামু সোনালী অতীত ফুটবল ক্লাব নেতৃবৃন্দ। সাবেক কৃতি ফুটবলারের প্রতি শোকশ্রদ্ধা জানিয়েছেন, রামু সোনালী অতীত ফুটবল ক্লাবের সভাপতি ছিদ্দিক আহমদ, সহ-সভাপতি কিশোর বড়ুয়া, মো. নবু আলম, মোহাম্মদ হোসাইন সানী, সাধারণ সম্পাদক পলক বড়ুয়া আপ্পু, যুগ্ম সম্পাদক খালেদ শহীদ, সাংগঠনিক সম্পাদক দুলাল বড়ুয়া, অর্থ সম্পাদক সুকুমার বড়ুয়া বুলু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রুহুল আমীন রকি, দপ্তর ও প্রচার সম্পাদক ওমর ফারুক মাসুম, নির্বাহী সদস্য বদরুল হুদা, সজল বড়ুয়া, তরুপ বড়ুয়া, মুরাদ সুলতান, রিটু বড়ুয়া, সুশান্ত পাল বাচ্চু, প্রকাশ সিকদার সহ ক্লাবের সদস্যরা।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like