গুলশানে হামলা: ৮ দিনের রিমান্ডে হাসনাত-তাহমিদ

নিউজ ডেস্ক: গুলশানের হলি আর্টিসান বেকারি রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার ঘটনায় গ্রেপ্তার হাসনাত করিম ও তাহমিদের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার মেট্রোপলিটর ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিন এই রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ ১০ দিনের রিমান্ড চেয়েছিল।

গত ১ জুলাই রাতে গুলশানের আর্টিসানে হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। এসময় ৫ জঙ্গিসহ ছয়জন আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত হয়।

তবে সারারাত জঙ্গিদের কব্জায় থেকে সকালে সুস্থভাবেই ফিরে আসেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম ও কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খান।

উদ্ধার পরই তাদের নেয়া হয় দীর্ঘ জিজ্ঞাসাবাদে। গণমাধ্যমে প্রকাশিত ছবিতেও দেখা যায় হাসনাত করিমের সন্দেহজনক আচরণ। এরপর থেকেই তার ওপর নজরদারি করা হয়।

গত ৩০ জুলাই ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম জানান, হাসনাতকে জিজ্ঞাসাবাদ শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। কিন্তু পরিবারের কাছে হাসনাত করিমের ফিরে যাওয়ার বিষয়টি নিশ্চিত হতে তার বাবা রেজাউল করিমের কাছে ফোন দেয়া হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

যদিও আইন অনুযায়ী কোনো সন্দেহভাজনকে আদালতে উপস্থাপন ছাড়া এতোদিন হেফাজতে রাখতে পারে না। আটকের ২৪ ঘণ্টার মধ্যে আসামিকে আদালতে উপস্থাপনের আইন রয়েছে।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like