বৃহস্পতিবার থেকে বিমানের হজ যাত্রী পরিবহন শুরু

hajj_packages

নিউজ ডেস্ক: আনুষ্ঠানিকভাবে শুরু হতে যাচ্ছে এ মৌসুমের হজ ফ্লাইট। বৃহস্পতিবার (০৪ আগস্ট) সকাল সাড়ে ৭টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজ ফ্লাইটের উদ্বোধন করবেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

এবার এক লাখ ‍এক হাজার ৭৫৮ জন বাংলাদেশি হজ করার সুযোগ পাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাচ্ছেন ১০ হাজার বাংলাদেশি। বাকি ৯১ হাজার ৭৫৮ জন যাচ্ছেন বেসরকারি ব্যবস্থাপনায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৫০ ও সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স ৫০ শতাংশ যাত্রী পরিবহনের সুযোগ পাচ্ছে বলে জানিয়েছে বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইট ৪ আগস্ট শুরু হয়ে চলবে ৫ সেপ্টেম্বর পর্যন্ত। এর মধ্যে ১১২টি বিশেষ ফ্লাইট ও ৩২টি নিয়মিত ফ্লাইটে হজ যাত্রী পরিবহন করা হবে। বিমানের ফিরতি ফ্লাইট শুরু হবে ১৭ সেপ্টেম্বর। শেষ হবে ১৬ অক্টোবর। ফিরতি পথে ১৩৭টি উড়ানের মাধ্যমে হজ যাত্রী ফিরিয়ে আনবে বিমান। এর মধ্যে নিয়মিত ফ্লাইট ২৯টি এবং বিশেষ ফ্লাইট ১৩৭টি।

অন্যদিকে, হজ যাত্রী পরিবহনে ৫ আগস্ট ফ্লাইট শুরু করবে সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স। তাদের ঢাকা থেকে জেদ্দায় হজ যাত্রী পরিবহন শেষ ৬ সেপ্টেম্বর। আর জেদ্দা থেকে ঢাকায় হাজি ফিরিয়ে আনা শুরু হবে ১৭ সেপ্টেম্বর। যা শেষ হবে ১৮ অক্টোবর।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like