গার্মেন্ট সেক্টর নিয়ে ঢাকায় সম্মেলন করবে নেদারল্যান্ড

অর্থনীতি ডেস্ক: আগামী সেপ্টেম্বরের ২৯ তারিখ ঢাকায় ‘সাসটেইনেবল সোর্সিং ইন দি গার্মেন্ট সেক্টর ইন বাংলাদেশ’ শীর্ষক একটি সম্মেলনের আয়োজন করবে নেদারল্যান্ড। সেখানে দেশটির উন্নয়ন বিষয়ক মন্ত্রী অংশ নেবেন।

বুধবার সচিবালয়ে নেদারল্যান্ডের রাষ্ট্রদূত লিওনি কুয়েলেনায়ারেকে এক সৌজন্য সাক্ষাৎ দান শেষে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সাংবাদিকদের এ কথা বলেন।

নেদারল্যান্ড ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত (ইইউ) দেশ হিসেবে বাংলাদেশে গার্মেন্ট সেক্টরের উন্নয়নে একটি বিশেষ প্রকল্প হাতে নিয়েছে। এ প্রকল্পের আওতায় কারিগরি সহায়তা ও বিপণনের উন্নয়ন বিষয়ে সম্মেলনটি অনুষ্ঠিত হবে। আর এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন তোফায়েল আহমেদ।

তোফায়েল আহমেদ বলেন, ‘আস্তে-আস্তে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে। আমাদের বন্ধু রাষ্ট্র ও উন্নয়ন সহযোগীরা জঙ্গি ও সন্ত্রাস ইস্যুতে বাংলাদেশের নেয়া পদক্ষেপে আস্থার সঙ্গে সন্তুষ্টি প্রকাশ করেছে।’

তিনি বলেন, ‘বাংলাদেশে ক্রমবর্ধমান অর্থনৈতিক অগ্রযাত্রা যাতে সন্ত্রাসী কর্মকাণ্ডে বাধাগ্রস্ত না হয়, সেজন্য বাংলাদেশের পাশে থাকার অঙ্গীকার করেছে নেদারল্যান্ড।’

এদিকে লিওনি কুয়েলেনায়ারে বলেন, ‘বৈশ্বিক নিরাপত্তা ইস্যু এবং জঙ্গিবাদ একটি গ্লোবাল ক্রাইসিস। এর জন্য মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ও কার্যক্রম বাধাগ্রস্ত হতে পারে না। জঙ্গিবাদ ইস্যুতে বাংলাদেশ যে তাৎক্ষণিক পদক্ষেপ নিয়েছে, নেদারল্যান্ড তাতে সন্তুষ্ট।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like