কক্সবাজারে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতনতামূলক মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজারটাইমসডটকম, ০২ আগস্ট: সরকার ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতনতামূলক মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। কক্সবাজারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের পক্ষ থেকে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে মানববন্ধন কর্মসুচিতে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানিয় জনগন অংশগ্রহন করেন।

chakaria City Collageচকরিয়া সিটি কলেজ:
চকরিয়া সিটি কলেজের উদ্যোগে দেশে জঙ্গিবাদ, সন্ত্রাস বিরোধী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার কলেজ মাঠ প্রাঙ্গণে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ সালাহ উদ্দিন খালেদের সভাপতিতে মানববন্ধ ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
কলেজের অধ্যাপক মনজুর আলমের সঞ্চলনায় সমাবেশে বক্তারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, ঠিক সেই মূহুর্তে দেশী-বিদেশী চক্ররা দেশের অর্জনকে ধ্বংস করার ষড়যন্ত্র শুরু করেছে। বক্তারা বলেন- সন্ত্রাসীদের কোন পরিচয় নেই। তারা দেশ ও জাতীর শত্রু। এদের চিহ্নিত করে সামাজিকভাবে বয়কট করতে হবে। জঙ্গিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।
এসময় চকরিয়া সিটি কলেজের অধ্যাপক জহির আহমদ, অধ্যাপিকা সাবিনা ইয়াছমিন, অধ্যাপক আবদুল কাদের, অধ্যাপক এসএম নজরুল ইসলাম তাসনীম, অধ্যাপক মোহাম্মদ মহিউদ্দিন, অধ্যাপক নরেশ রুদ্র, অধ্যাপক মোহাম্মদ ফরহাদ, অধ্যাপিকা আয়রিন আলম, অধ্যাপক আবদুল মালেক, অধ্যাপিকা আফরোজা খানম, মাওলনা আ.ন.ম মহিউদ্দিন, (প্রদর্শক) জেপুলিয়ান দত্ত, বেলাল উদ্দিন, কলেজের শিক্ষার্থী, অভিভাবক, এলাকার গন্যমান্যমান্য ব্যক্তিবর্গ ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Eidgao Jabbaria madrasaঈদগাহ জব্বারিয়া দাখিল মাদ্রাসা:
কক্সবাজার সদরের ঈদগাহ শাহ জব্বারিয়া দাখিল মাদ্রাসা কর্তৃক চলমান সন্ত্রাস ও জঙ্গি বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার মহাসড়কের মাদ্রাসা সংলগ্ন মেহেরঘোনা অংশে প্রতিষ্ঠান প্রধান মৌলানা মনছুর আলমের নেতৃত্বে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

এতে অংশনেন- সহকারী প্রধান মৌলানা নুরুল আজিম, মৌলানা সুলতান আহমদ, মৌলানা বদিউল আলম, মৌলানা শফিউল আলম, মৌলানা খালেদ হোছন, মৌলানা মোহাম্মদ হাসান, মৌলানা মোহাম্মদ নাছির উদ্দীন, মাষ্টার গিয়াস উদ্দীন, মঈনুদ্দীন, লোকমান হাকিমসহ অন্যান্য শিক্ষক, কর্মচারী ও হাজারো শিক্ষার্থী। মানব বন্ধনে উপস্থিত সকলকে দেশ বিরোধী সন্ত্রাস ও জঙ্গি কর্মকান্ডে জড়িতদের বিরুদ্ধে সাধারণ জনগণকে সচেতন করে তাদের প্রতিরোধ করতে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বক্তারা।

Islamabad ekademiইসলামাবাদ দারুস্সালাম একাডেমী:
কক্সবাজার সদরের ইসলামাবাদ দারুস্সালাম একাডেমীর জঙ্গি বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ইসলামাবাদ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান নুর ছিদ্দিক ও দারুসসালাম একাডেমীর প্রধান নুরুল আলমের নেতৃত্বে সন্ত্রাস ও জঙ্গি বিরোধী দীর্ঘ মানববন্ধন মহাসড়কের কাঞ্চনমালা এলাকায় অনুষ্ঠিত হয়।

এতে অংশনেন মেম্বার আবু বক্কর ছিদ্দিক বান্ডি, সর্দার আলী আকবর, একাডেমীর সভাপতি মোজাহের আহমদ, শিক্ষা পরিচালক তৈয়ব জালাল, শিক্ষার্থী সহ সর্বস্তরের জনসাধারণ।

উপস্থিত জনসাধারণকে জঙ্গি ও সন্ত্রাসী কর্মকান্ডে জড়িতদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ার জন্য নবনির্বাচিত চেয়ারম্যান নুর ছিদ্দিক আহবান জানান।

kuruskul madrasa picখুরুশকুল বালিকা মাদরাসা:
কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়নের উম্মে সালমা (রাঃ) ইসলামিয়া বালিকা দাখিল মাদরাসার উদ্যোগে সরকার ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতনতামূলক মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন- সুপার ও প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয় পুরস্কার প্রাপ্ত আলহাজ্ব মাওঃ মনছুর আলম আজাদ।
সভাপতি তাহার বক্তব্যে বলেন- ইসলাম ধর্মই একমাত্র শান্তি ও মুক্তির ধর্ম। ইসলাম কখনো জঙ্গি ও সন্ত্রাসকে সমর্থন করেনি এবং করেওনা। জঙ্গিবাদ হচ্ছে ইহুদিদের এক গভীর ষড়যন্ত্র। যা অতীতেও ছিল এবং বর্তমানেও হচ্ছে। তারাই ইসলামকে নিচু করতে চায়। তিনি সকল উপস্থিত ছাত্রী, অভিভাবক ও উপস্থিত জনসাধারনের সন্তানদের খোঁজখবর রাখা ও সন্ত্রাস এবং জঙ্গিবাদকে নির্মূল করার আহবান জানান।
মানববন্ধনে শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন- মাওঃ বেলাল উদ্দিন, মোর্শেদুল ইসলাম, তছলিমা বেগম, নুুর আয়েশা। অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন- মোঃ আমির হোসেন। মানববন্ধন শেষে দেশ ও জাতির কল্যাণ এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত দেশ গড়ার জন্য মোনাজাত করা হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like