চট্টগ্রামে ১১ কোটি টাকার বিলাসবহুল গাড়ি আটক

car-bg-120160801173257

চট্টগ্রাম ডেস্ক :  শুল্ক ফাঁকির অভিযোগে নগরীতে পৃথক অভিযান চালিয়ে ১১ কোটি টাকা মূল্যের দুটো বিলাসবহুল গাড়ি আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। সোমবার সকালে নগরীর মেহেদিবাগ ও অলংকার মোড় থেকে গাড়ি দুটি আটক করা হয়।

বিলাসবহুল Range Rover ও Porsche Cayenne Magnum গাড়ি দুটো কারনেট সুবিধায় আনা হয়েছিল বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মঈনুল খান বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নগরীর মেহেদিবাগ এলাকা থেকে রেঞ্জ রোভার গাড়িটি আটক করা হয়। গাড়িটির আনুমানিক মুল্য ৫ কোটি টাকা। ২০০২ মডেলের গাড়িটির ইঞ্জিন ৪৬০০ সিসি ক্ষমতা সম্পন্ন বলে জানান তিনি।

অপরদিকে নগরীর অলংকার মোড়ের একটি পেট্রল পাম্প থেকে Porsche Cayenne Magnum গাড়িটি উদ্ধার করা হয়। ২০০৪ মডেলের গাড়িটির ইঞ্জিন ৪৫০০ সিসি ক্ষমতা সম্পন্ন। গাড়িটির আনুমানিক মূল্য ৬ কোটি টাকা।

গাড়ি দুটো আটকের সময় মালিক এবং প্রতিনিধি কেউই গাড়ির বৈধ রেজিস্ট্রেশন অথবা আমদানির কাগজপত্র দেখাতে পারেননি জানিয়ে তিনি বলেন, গাড়ির কোন ডকুমেন্ট পাওয়া যায়নি। ফলে গাড়িগুলো কখন এসেছিল, কারা এনেছিল সে বিষয়ে কিছুই জানা যায়নি।

তিনি বলেন, বিদেশি পর্যটক নির্দিষ্ট সময়ের জন্য বিনা শুল্কে একটি গাড়ি আমদানি করতে পারেন। নির্দিষ্ট সময়ের মধ্যে ফেরত না নিলে জরিমানাসহ শুল্ক পরিশোধ করতে হয়। দীর্ঘ সময় পার হলেও শুল্ক না দেয়ায় অভিযান চালিয়ে গাড়ি দুটো আটক করা হয়।

এ ঘটনায় পৃথক মামলা দায়ের করে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like