কক্স ফ্রেন্ডস এসোসিয়েশনের জরুরী বর্ধিত সভা অনুষ্ঠিত

Cox frends pic

সংবাদ বিজ্ঞপ্তি, ৩১ জুলাই: পর্যটন শহর কক্সবাজারের স্বনামধন্য সমাজিক, সাংস্কৃতিক সংগঠন ‘কক্স ফ্রেন্ডস এসোসিয়েশন’ এর বর্ধিত সভা এক হোটেলর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

২৯ জুলাই আসাদুল হক সানির সভাপতিত্বে এবং মোহাম্মদ সোহেল রানার সঞ্চালনায় উক্ত সভায় আগষ্ঠে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধে ‘মানব বন্ধন’ ও আগামী ২২ আগষ্ঠ সংঘঠনের গৌরবের ৬ষ্ঠ বছরের পদার্পনের লক্ষে “ঈদ পূর্ণমিলন ও ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী” অনুষ্ঠান উদযাপন করার সিন্ধান্ত গ্রহীত হয়।

বর্ধিত সভায় বক্তারা বলেন, দীর্ঘ ৬ষ্ঠ বৎসর সংগঠনকে সাফল্যের দ্বারপ্রান্তে নিয়ে আসতে অনেক ত্যাগ স্বীক্ষার করতে হয়েছে। আমরা সকল প্রকার সমাজিক কর্মকান্ডে নিয়োজিত থেকে সংগঠনের কর্মকান্ডকে গতিশীল করতে জোর ভুমিকা রেখে আসছি। যার ফলে অত্র সংগঠনটি কক্সবাজার জেলার অন্যতম সমাজিক সাংস্কৃতিক সংগঠনরে রূপান্তিত হয়েছে।

বক্তারা বলেন, ধর্মের নামে মানুষ হত্যা করা ইসলাম সর্মথন করেনা। জঙ্গিদের বিরুদ্ধে প্রত্যেক মানুষকে ঐক্যবন্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। জঙ্গিবাদ, সন্ত্রাসী কর্মকান্ড এবং ধমর্কে অবমাননা করা সহ্য করা হবেনা। এসব ষড়যন্ত্রকারী ও জঙ্গিবাদির বিরুন্ধে অবস্তান এবং এসবের বিরুদ্ধে সামাজিক আন্দোলনের জন্য সংগঠনের সকল কর্মকর্তা ও সদস্যরা প্রস্তুত আছে বলে ঐক্যমত পোষন করেন।

সভায় বক্তরা সংগঠনের প্রতিষ্ঠাতা উপদেষ্ঠা মুজিবুর রহমান চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় আন্তরিক অভিনন্দন জানান।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহতদের স¥রণে ও সংগঠনের সফলতা কামণা করে দোয়া মোনাজাত করেন খোশেদ আলম।

সভায় উপস্থিত ছিলেন, ফরিদ, মাসুদ পারভেজ, মোঃ কামরুদ্দিন, এড. দিদারুল আলম রাজিব, একরামুল হুদা, দিদার মিয়া, এমডি ম্যাক্স, শফিকুল ইসলাম আনোয়ার, আমিরুল ইসলাম রাশেদ, দেলোয়ার, মোহাং রুবেল, রফিকুল ইসলাম সোহেল, এমডি কাজল, মো. সোহেল রানা, মহিন উদ্দীন, শফিকুল আলম, আনোয়ার, খোশেদ আলম, মো. জাহেদ হাচান খোকন, ইফতেখার মাহামুদ জুয়েল, মো. ইউনুচ, মেহেদী হাচান মুন্না, শাহেদুল ইসলাম, আরফাত, মো. শাহিন আজাদ, ইব্রাহিম খলিল, মো. নজরুল ইসলাম, মনজুর আলম, জাহেদুল হক প্রমুখ।

সভার শেষে সকল সদস্যদের সম্মতিক্রমে সংগঠনের গঠনতন্ত্র ও সংবিধান প্রণয়ন, সদস্য অন্তর্ভুক্তি যাছাই বাছাই, প্রতিষ্ঠা বার্ষিকী ও ঈদ পূর্ণমিলনী উদযাপন কল্পে ৩টি উপ কমিটি গঠন করা হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like