নিহত হওয়ার আগে ছবি তুলেছিল কল্যাণপুরের জঙ্গিরা

5 terarনিউজ ডেস্ক: কল্যাণপুরের আস্তানায় নিহত হওয়ার আগে আইএস’র পোশাক ও পতাকা ব্যবহার করে ছবি তুলেছিল জঙ্গিরা। অভিযানের পর পুলিশ দু’টি পেনড্রাইভ উদ্ধার করে। ওই পেনড্রাইভের ভেতরেই ছবিগুলো সংরক্ষিত ছিল।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কল্যাণপুরের সোয়াতের অভিযান নিয়ে বলেছিলেন- দেশ বড় ধরনের বিপদ থেকে রক্ষা পেয়েছে। চলতি সপ্তাহে রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে নিহত হয় ৯ জঙ্গি। যাদের গায়ে ছিল আইএসের পোশাক। পাশেই পড়েছিল আইএস’র পতাকা।

তবে এ ৯ জঙ্গি নিহত হওয়ার পর আইএস থেকে তাদেরকে নিজেদের সদস্য বলে দাবি করা হয়নি। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা ধারণা করছেন- ছবিগুলো কয়েক দিন আগে জঙ্গিরা তুলেছিল। সেগুলো পেনড্রাইভে করে কোনো মাধ্যমে তা আইএসের আমাক ম্যাগাজিনের প্রতিনিধির কাছে পাঠানো হতো। যেমনটা হয়েছিল গুলশানের হলি আর্টিসান বেকারিতে জিম্মি ঘটনার পর। ওই ঘটনার পর আইএসের আমাক এজেন্সি যে ছবি প্রকাশ করেছিল এসব ছবিও প্রায় একই।

উল্লেখ্য, মঙ্গলবার ভোর ৫টা ৫১ মিনিটে রাজধানীর কল্যাণপুরে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় সোয়াত, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে গোলাগুলিতে ৯ ‘জঙ্গি’ নিহত হয়। এ সময় ১ ‘জঙ্গি’ গুলিবিদ্ধসহ ২ জনকে আটক করে পুলিশ। এর মধ্যে একজনের নাম হাসান।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like