মোস্তাফিজ আমাদের জাতীয় সম্পদ

2015_11_12_19_47_50_vIGL9ot7mBL1RbS3e8zJWilgTTKHje_original

ক্রীড়া ডেস্ক : ইনজুরি শঙ্কা থাকায় ইংল্যান্ডের কাউন্টি খেলতে যেতে বিলম্ব হয় মোস্তাফিজুর রহমানের। সাসেক্সের হয়ে প্রথম ম্যাচটা ভালোভাবেই পার করেছিলেন তিনি। কিন্তু ইনজুরি নামক ঘাতক তাকে আঘাত হানে দ্বিতীয় ম্যাচে, কাঁধের সেই পুরোনো ইনজুরিতে। এর জন্য গতকাল সোমবার রয়্যাল লন্ডন ওয়ানডে কাপের খেলায় গ্লস্টারশায়ারের বিপক্ষে খেলতে পারেননি তিনি।

এদিকে, ২৭ জুলাই মুস্তাফিজকে তারা মাঠে নামাতে পারে হ্যাম্পশায়ারের বিপক্ষে। তাহলে সেদিনই রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে অভিষেকটা হয়ে যাবে কাটার মাস্টারের। তবে মোস্তাফিজের ইনজুরির ব্যাপারে মোটেই ছাড় দিতে রাজি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম যেমন জানিয়ে দিয়েছেন, ৯৯ শতাংশ ফিট থাকলেও মোস্তাফিজকে যেন মাঠে নামানো না হয়।

মোস্তাফিজকে জাতীয় সম্পদ উল্লেখ করে জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম বলেন, ‘মোস্তাফিজের ইনজুরির ব্যাপারে আমরা কোনো ঝুঁকি নিতে চাই না। আমরা বলে দিয়েছি, ৯৯ শতাংশ ফিট থাকলেও যাতে তাকে মাঠে নামানো না হয়। কারণ তাকে আমরা জাতীয় সম্পদ হিসেবে বিবেচনা করছি।’

প্রসঙ্গত, সারের বিপক্ষে খেলতে নেমে মাঠেই ব্যথাটা একটু অনুভব করছিলেন মুস্তাফিজুর রহমান। ম্যাচের পর সেটা নাকি আরো বেড়ে গেছে। গতকাল সোমবার গ্লস্টারশায়ারের ম্যাচ শুরু হওয়ার আগে ইংল্যান্ড থেকে মোস্তাফিজ জানিয়েছিলেন, ‘কাঁধের পুরোনো ব্যথাটাই আবার নতুন করে হচ্ছে। এখানে ফিজিওকে দেখিয়েছি।’

ইংল্যান্ডে অভিষেক ম্যাচে জাদু দেখিয়েছিলেন মোস্তাফিজ। ৪ ওভার বল করে মাত্র ২৩ রান দিয়ে চার উইকেট শিকার করেছিলেন। তার দল সাসেক্স জিতেছিল। ম্যাচ সেরার পুরস্কারও জিতেছিলেন কাটার মাস্টার। দ্বিতীয় ম্যাচে ভালো পারফরম্যান্স করতে পারেননি মোস্তাফিজ। ৩.২ ওভারে ৩১ রান দিলেও কোনো উইকেট শিকার করতে পারেননি। তার দল সাসেক্সও সারের কাছে হেরে গেছে।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like