বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর জন্য প্রস্তুত আন্তর্জাতিক ফ্লিট রিভিউর উদ্বোধনস্থল

বিশেষ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রস্তুত করা হয়েছে আন্তর্জাতিক ফ্লিট রিভিউ ২০২২ এর উদ্বোধনস্থল বঙ্গোপসাগরের কক্সবাজারের ইনানী মোহনা। যেখান থেকে বুধবার (৭ ডিসেম্বর) ৪ দিনের আন্তর্জাতিক ফ্লিট রিভিউ ২০২২-এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ নৌ বাহিনী জানিয়েছে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ২৮ টি দেশের নৌ বাহিনী/ মেরিটাইম অংশগ্রহণে প্রথম বারের মতো এ আয়োজন। যেখানে বাংলাদেশ সহ ২৮ দেশের ৪৩ টি যুদ্ধজাহাজ, ২ টি বিএন এমপিএ, ৪ টি বিএন হেলিকপ্টার অংশ নেবে। অংশ নেয়া রাষ্ট্রের মধ্যে বাংলাদেশ ছাড়া রয়েছে, অস্ট্রেলিয়া, চীন, ভারত, মিশর, জার্মানি, ইন্দোনেশিয়া, ইরান, ইতালি, জাপান, কোরিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, মিয়ানমার, নাইজেরিয়া, নেদারল্যান্ড, ওমান, প্যালেস্টাইন, সুদান, সৌদি আবর, সিঙ্গাপুর, শ্রীলংকা, তানজানিয়া, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র।

‘সীমানা ছাড়িয়ে বন্ধুত্ব’ এ প্রতিপাদ্যকে নিয়ে এবারের আন্তর্জাতিক ফ্লিট রিভিউ কক্সবাজারকে পর্যটন কেন্দ্র হিসেবে বিশ্ব দরবারে নতুন করে পরিচয় করে দেবে এমন অভিমত নৌ বাহিনীর।

৭ ডিসেম্বর বুধবার প্রধানমন্ত্রী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। সোমবার অনুষ্ঠানস্থল ইনানীতে নির্মিত জেটিটি বিভিন্ন দেশের পতাকা সহ নানাভাবে সাজানো দেখা যায়। একই সঙ্গে বঙ্গোপসাগরে নৌ বাহিনীর জাহাজ অবস্থান নিতে দেখা গেছে।

ওই দিন আন্তর্জাতিক নৌ মহড়ার উদ্বোধন শেষে কক্সবাজার সমুদ্র সৈকতের নিকটবর্তী লাবণীয় পয়েন্টের শহীদ শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে বিশাল জনসভায় ভাষণ প্রদান করবেন প্রধানমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888