‘বাংলার গান’ এ চ্যাম্পিয়ন শারমীন

banglar-gaan-sarmin

বিনোদন ডেস্ক: কানায় কানায় পূর্ণ মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম। এমনি এক আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠানের উপস্থাপিকার কণ্ঠে ‘শুভ সন্ধ্যা’ শুনে মনে হলো সন্ধ্যাটি ভালোই কাটবে। ‘আড়ং ডেইরি-চ্যানেল আই বাংলার গান’ অনুষ্ঠানটির প্রধান দুই বিচারক রেজওয়ানা চৌধুরী বন্যা ও আইয়ুব বাচ্চু একসঙ্গে মঞ্চে এলেন ঘোড়াগাড়ি চেপে। তাদের সঙ্গে মঞ্চে এসে উপস্থিত হলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ। একই সময় মঞ্চে উপস্থিত হলেন অতিথি বিচারক মমতাজ।

শুক্রবার (২২জুলাই) মিরপুর শহীদ সোহরাওয়াদী ইনডোর স্টেডিয়ামে আয়োজন করা হয়েছিলো এই প্রতিযোগিতার গ্রান্ড ফিনালে।  অনুষ্ঠান শুরু হয় ৭টা ৩০ মিনিটে। সারাদেশ থেকে প্রায় ৬০ হাজার প্রতিযোগির মধ্য থেকে পর্যায়ক্রমে মেধার ভিত্তিতে গ্র্যান্ড ফিনালেতে উঠে আসে ৭ জন। সেরা ৭ প্রতিযোগি হলেন শারমীন (ময়মনসিংহ), ইলমা বিনতে বখতেয়ার (চট্টগ্রাম), অনন্যা ইয়াসমিন অংকন (চাঁপাইনবাবগঞ্জ), মো. খায়রুল ইসলাম (ফরিদপুর), মো. নাজমুল হাসান (ফরিদপুর), আল-আমিন আলী (রাজশাহী) ও মো. বিল্লাল হোসেন (ফরিদপুর)।

মহাউৎসবের শুরু থেকে শেষ পর্যন্ত চমকপ্রদ সব গান ও নাচের পরিবেশনা ছিলো চোখে পড়ার মতো। এছাড়া চূড়ান্ত ৭ প্রতিযোগি একসঙ্গে গান পরিবেশন করে। এ সময় তাদের গান শুনে শ্রোতারা এসএমএস করেন ও বিচারকরা নম্বর দেন।

অনুষ্ঠানের বিভিন্ন ধাপ পেরিয়ে আসে সেই মাহেন্দ্রক্ষণ। এরই মধ্যে উপস্থপিকা সিজিল মির্জার সঙ্গে যোগ দেন ফারজানা ব্রাউনিয়া। এ সময় বিচারকদের সঙ্গে গাওয়া সেরা ৭ প্রতিযোগির একটি সিডির মোড়ক উন্মোচন করেন অতিথিরা। সিডিটি প্রকাশ করেছে ইমপ্রেস অডিও ভিশন।

ফারজানা ব্রাউনিয়া ঘোষণা দেন ‘আড়ং ডেইরি-চ্যানেল আই বাংলার গানে যুগ্মভাবে দ্বিতীয় রানার আপ হয়েছেন আল-আমিন ও অংকন। আল-আমিন ও অংকনকে  করতালি দিয়ে অভিনন্দন জানান অতিথিরা। তার হাতে ৩ লাখ টাকার চেক তুলে দেন অতিথিরা। স্যাশে পরিয়ে দেন অতিথি বিচারক মমতাজ।  এরই মধ্যে উপস্থাপিকা ঘোষণা করেন প্রথম রানার আপ খায়রুলের নাম। সবাই দাঁড়িয়ে করতালি দিয়ে অভিনন্দন জানান ওকে। খায়রুলের হাতে ৫ লাখ টাকার চেক তুলে দেন ও  স্যাশ পরিয়ে দেন সংগীতশিল্পী রুনা লায়লা।

এবার চ্যাম্পিয়নকে চিনে নেওয়ার পালা। চারপাশ নিরব-নিস্তব্দ। শারমীনের নাম ঘোষণার মধ্য দিয়ে ভাঙলো নিরবতা। বিজয়ের আনন্দে শারমীন  কেঁদেই ফেললেন। তার হাতে দশ লাখ টাকার চেক তুলে দেন ফরিদুর রেজা সাগর। স্যাশে পরিয়ে দেন শাইখ সিরাজ।

অনুষ্ঠানে আইনজ্ঞ ব্যারিষ্টার রফিকুল হক, চ্যানেল আইয়ের পরিচালক আব্দুর রশিদ মজুমদার, ব্র্যাক ডেইরি অ্যান্ড ফুড এন্টারপ্রাইজের পরিচালক তৌফিকুর রহমান, ইউনিভার্সাল ফুড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোহানী হোসাইনসহ গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like