টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু

ক্রীড়া ডেস্ক: ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে বুধবার থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হয়েছে। ক্যাম্পে ডাক পাওয়া ৩০ ক্রিকেটারের মধ্যে প্রথম দিনের অনুশীলনে অনুপস্থিত ছিলেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

বর্তমানে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলার জন্য দেশের বাইরে আছেন সাকিব। আর কাউন্টি খেলতে বুধবার সকাল সাড়ে দশটার দিকে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হয়েছেন মোস্তাফিজ। তাই এই দুই ক্রিকেটার বাদে প্রাথমিক ক্যাম্পে ডাকা ৩০ ক্রিকেটারের মধ্যে ২৮ জনই উপস্থিত ছিলেন।

অনেক দিন পর শুরু হয়েছে টাইাগারদের কন্ডিশনিং ক্যাম্প। তাই বুধবার সকাল ৮টার আগে স্টেডিয়ামের গেটে এসে জড়ো হতে শুরু করেন ক্রিকেটাররা। নতুন পুরনো ক্রিকেটারদের পদচারণায় মুখরিত হয়ে উঠে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম চত্বর। এদিন স্থানীয় ট্রেনার ইফতেখারুল ইসলামের তত্ত্বাবধানে কন্ডিশনিং ক্যাম্প করেন মুশফিক-মাশরাফিরা।

বুধবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয় এ ক্যাম্প। প্রথমদিন ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কাজ করা হয়। এরপর দুপুরে নেয়া হয় ক্রিকেটারদের বিপ টেস্ট। বিপ টেস্ট চলে দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

কন্ডিশনিং ক্যাম্পের প্রথম দুই সপ্তাহ ফিটনেসের ওপর কাজ করলেও আগামী মাসের শুরুতে স্কিল অনুশীলন শুরু করবে টাইগাররা। তবে ক্যাম্পের শুরুতে জাতীয় দলের বিদেশি ট্রেনার মারিও ভিল্লাভারায়ন না থাকলেও তাতে করে কন্ডিশনিং ক্যাম্পে তেমন কোনো সমস্যা হবে না বলে মনে করছেন মাশরাফি বিন মর্তুজা।।

ইংল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহরিয়ার নাফিস, রকিবুল হাসান, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, নূরুল হাসান সোহান, শুভাগত হোম, সাব্বির রহমান রুম্মান, আরাফাত সানি, তাইজুল ইসলাম, সোহরাওয়ার্দী শুভ, জুবায়ের হোসেন লিখন, মাশরাফি বিন মুর্তজা, মুক্তার আলী, কামরুল ইসলাম রাব্বি, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, শফিউল ইসলাম, মোহাম্মদ শহীদ, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ ।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like