বারো দিনে ‘সুলতান’-এর আয় ৫০০ কোটি

salman-sultan-7591

বিনোদন ডেস্ক: সুলতান ধামাকা চলছেই। ধীরে ধীরে মস্ত রেকর্ডের পথে এগিয়ে যাচ্ছে ঈদুল ফিতর উপলক্ষ্যে মুক্তি পাওয়া চলতি বছরের আলোচিত সিনেমা ‘সুলতান’। সুপারস্টার সালমান খান ও আনুশকা শর্মা অভিনীত সিনেমাটি এরইমধ্যে মুক্তির বারো দিনে ৫০২ কোটি রুপি আয়ের মাইলফলক স্পর্শ করলো!

ট্রেড অ্যানালিস্ট কারন আদর্শ সদ্য টুইটে সুলতান’-এর নতুন আয়ের রেকর্ড সম্বলিত একটি পোস্টার শেয়ার করে জানালেন, বিশ্বব্যাপী মুক্তির বারো দিনে ৫০২ কোটি রুপি আয়ের রেকর্ড করলো ‘সুলতান’।

অন্যদিকে শুধু ভারতেই গত বারো দিনে ছবিটি আয় করেছে ২৬২ কোটি রুপি। যার মধ্য দিয়ে বলিউডের সর্বকালের সবচেয়ে বেশি আয় করা সিনেমাগুলোর মধ্যে তৃতীয় স্থানে উঠে এল ছবিটি। এর আগে আমির খানের পিকে এবং গত বছর সালমানের ‘বজরঙ্গি ভাইজান’ রয়েছে।

‘সুলতান’-এ অভিনয় করে সুপারস্টার সালমান খান কোনো পারিশ্রমিক নেননি। তার পারিশ্রমিক চুক্তি নির্ভর। মূলত ছবিটির ব্যবসা সফলতার উপর। সালমানের পারিশ্রমিক ছাড়াই ‘সুলতান’ নির্মাণে ব্যয় হয়েছে ৯০ কোটি রূপি। প্রোডাকশন খরচ ৭০ কোটি রূপি আর বিজ্ঞাপনে খরচ হয়েছে ২০ কোটি রূপি। সব মিলিয়ে মনে হচ্ছে বজরঙ্গি ভাইজান’-এর মত এবারও লালে লা হয়ে যাবেন সালমান।

কেননা এরইমধ্যে ‘সুলতান’-এর এমন সাফল্যে সালমানের ক্যারিয়ারে যোগ হয়েছে আরো একটি পালক। ২০০৯ সালে ‘ওয়ান্টেড’ দিয়ে এই হিট বাণিজ্যে নাম লেখানো সালমানের সঙ্গে পরবর্তী ১০টি সিনেমার জন্য অগ্রীম চুক্তি করেছিল একটি চ্যানেল। যেখানে খান সাহেবের আসন্ন ১০টি ছবির জন্য চ্যানেল কর্তৃপক্ষ তাকে ৫০০ কোটি দেয়ার চুক্তি করেছিল। কিন্তু সালমানের সর্বশেষ তিনটি ছবির ব্যবসায়িক প্রভাব দেখে চ্যানেলটি সালমানকে আরো ৫০০ কোটি রুপি দেয়ার চুক্তি সই করলো। সালমান খানের আগামী দশ ছবির প্রচার সত্ত্ব কিনে নিয়েছে ভারতীয় জনপ্রিয় একটি চ্যানেল। যার জন্য সালমানকে দেয়া হবে ১০০০ কোটি রুপি। প্রতি ছবির জন্য সালমান পাবেন ১০০কোটি রুপি। যা বলিউডের ইতিহাসে রেকর্ড!

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like