লন্ডনে হঠাৎ অসুস্থ মির্জা ফখরুল

1459342708_06

রাজনীতি ডেস্ক :  লন্ডন সফরে হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে, প্রাথমিক চিকিৎসার পর তিনি আবার হোটেলে ফিরেছেন।

সোমবার (১৮ জুলাই) স্থানীয় সময় বেলা সাড়ে ৩টায় ব্রিটিশ পার্লামেন্ট এলাকায় হঠাৎ মাথা ঘুরে পড়ে যান ফখরুল। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স ডেকে  লন্ডন সেন্ট থমাস হাসপাতালে পাঠানো হয় তাকে। প্রাথমিক চিকিৎসা শেষে আবার তাকে সফরকালীন আবাসস্থল হোটেলে নিয়ে যাওয়া হয়।

যুক্তরাজ্য বিএনপির শীর্ষ নেতাদের নিয়ে একটি সৌজন্য বৈঠকে অংশ নিতে ব্রিটিশ পার্লামেন্টে আসেন ফখরুল।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক  বলেন, প্রচণ্ড গরমে ডিহাইড্রেশনে আক্রান্ত হয়েছিলেন ফখরুল। রোববার (১৭ জুলাই) রাতের খাবারের পর কিছুটা অসুস্থবোধ করলেও সোমবার সকালে সুস্থবোধ করায় পার্লামেন্টের এই বৈঠকে যোগ দিতে এসেছিলেন তিনি।

সেখানে অতিথিদের সঙ্গে কফি পানের সময় হঠাৎ করেই মাথা ঘুরে পড়ে যান বিএনপি মহাসচিব। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স ডেকে তাকে সেন্ট থমাস হাসপাতালে পাঠানো হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে স্থানীয় সময় আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে তাকে হোটেলে ফেরার অনুমতি দেন ডাক্তাররা।

এম এ মালেক জানান, ডাক্তাররাও ধারণা করছেন, প্রচণ্ড গরমের প্রভাবে মির্জা ফখরুলের শরীর খারাপ হয়ে থাকতে পারে।

মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ক একটি সেমিনারে যোগ দিতে ৪ সদস্যের প্রতিনিধি দল নিয়ে শনিবার লন্ডনে পৌঁছান বিএনপি মহাসচিব। প্রতিনিধি দলে তিনি ছাড়াও রয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবিহ উদ্দীন আহমেদ ও কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী।

যুক্তরাজ্য বিএনপি আশা করছে, অসুস্থতা কাটিয়ে উঠে সেমিনারে অংশ নিতে পারবেন ফখরুল।

মঙ্গলবারের এই সেমিনারে আওয়ামী লীগের পক্ষে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, ড. মশিউর রহমান, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পদক আবদুল মতিন খসরু, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এবং আওয়ামী লীগ নেতা দীপঙ্কর তালুকদারের যোগদানের কথা রয়েছে। তারাও এরই মধ্যে লন্ডন এসে পৌঁছেছেন।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like