জঙ্গি সংগঠন থেকে ফিরে তথ্য দিলে ১০ লাখ টাকা

নিউজ ডেস্ক: কোথাও আশ্রয় নেয়া জঙ্গিদের ধরিয়ে দিলে বা কোনো জঙ্গি সংগঠন ছেড়ে এসে তাদের ব্যাপারে তথ্য দিলে মোটা অংকের পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

সোমবার (১৮ জুলাই) বিকেলে সারিয়াকান্দির ট্যাংরাকুরা চরের শাহজালাল বাজার সংলগ্ন আশ্রয়ন কেন্দ্রে সাংবাদিকদের ব্রিফিংকালে এ ঘোষণা দেন তিনি।

এর আগে র‌্যাব, পুলিশ ও বিজিবির সমন্বয়ে গঠিত যৌথ বাহিনীর সদস্যরা বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের যমুনা নদীর দুর্গম ট্যাংরাকুরা চরে জঙ্গিদের একটি আস্তানার সন্ধান পেলেও কাউকে আটক করা যায়নি। তবে ট্যাংরাকুরা চরে জঙ্গিদের আস্তানা থেকে বেশ কিছু ধারালো অস্ত্র এবং জিহাদি বই, গুলির ম্যাগজিন বহনের জন্য জলপাই রঙের দু’টি জ্যাকেট উদ্ধার করা হয়।

এই অভিযান নিয়েই বিকেলে প্রেসব্রিফিং করেন র‌্যাব মহাপরিচালক। তিনি বলেন, ঢাকার গুলশানে এবং কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলাকারীরা এধরনের দুর্গম চরে প্রশিক্ষণ নিয়েছে। যৌথবাহিনীর অভিযানে এধরনের আলামত পাওয়া  গেছে।

তিনি আরো বলেন, এসব চরে আশ্রয় নেয়া জঙ্গিদের সম্পর্কে তথ্য দিয়ে ধরিয়ে দিলে র‌্যাবের পক্ষ থেকে তথ্য প্রদানকারীকে পাঁচ লাখ টাকা পুরস্কার দেয়া হবে। তথ্যদাতার নাম পরিচয় গোপন রাখা হবে। এছাড়াও কোনো জঙ্গি সংগঠনের সদস্য তার সংগঠনকে ধরিয়ে দিলে তাকে ১০ লাখ টাকা পুরস্কার এবং তার পরিবারের নিরাপত্তার নিশ্চয়তা দেয়া হবে।

তিনি জঙ্গিদের বিরুদ্ধে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য চরবাসীদের প্রতি আহ্বান জানান।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like