বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

রোহিঙ্গা নেতাকে গুলি

নিজস্ব প্রতিবেদক ঃ

উখিয়ায় শরণার্থী ক্যাম্পে দুষ্কৃতিকারিদের হামলায় এক রোহিঙ্গা কমিউনিটি নেতা (মাঝি) গুলিবিদ্ধ হয়েছেন।
মঙ্গলবার রাত ৯ টায় উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আই-ব্লকে এ ঘটনা ঘটে বলে জানান ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মো. ফারুক আহমেদ। 
গুলিবিদ্ধ মোহাম্মদ হোসেন (৩৮) উখিয়া উপজেলার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আই-ব্লকের মোহাম্মদ মিয়ার ছেলে।
তিনি বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আই-ব্লকের প্রধান মাঝি (কমিউনিটি নেতা)।
স্থাবীয়দের বরাতে ফারুক আহমেদ বলেন, মঙ্গলবার রাতে উখিয়া উপজেলার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আই-ব্লকের প্রধান মাঝি মোহাম্মদ হোসেন কয়েকজন স্বেচ্ছায় পাহারা কর্মির সঙ্গে আলাপ করছিলেন। এসময় ‘কথিত আরসা’ নামধারী একদল দুষ্কৃতিকারি অতর্কিত তাকে লক্ষ্য করে এলোপাতাড়ী গুলি ছুড়ে। এতে মোহাম্মদ হোসেন শরীরের বিভিন্ন স্থানে গুলিবিদ্ধ হন। 
” খবর পেয়ে এপিবিএন একটি দল ঘটনাস্থলে পৌঁছলে উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারিরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে মোহাম্মদ হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) স্থানীয় হাসপাতালে আনা হয়। ঘটনাস্থলে তল্লাশী করে পাওয়া যায় পিস্তলের একটি খালি ম্যাগজিন। “
অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ” সেখানে (আইওএম হাসপাতাল) তার অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন। “
ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারে এপিবিএন এর অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ফারুক আহমেদ।
কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশের সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মো. রিপন চৌধুরী বলেন, রাত ১১ টায় মোহাম্মদ হোসেনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। সেখানে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা আশংকাজনক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888