শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

অপহৃত কিশোরকে ছেড়ে দিয়েছে ‘রোহিঙ্গা সন্ত্রাসী’

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে অপহৃত এক কিশোরকে একদিন পর ছেড়ে দিয়েছে রোহিঙ্গা সন্ত্রাসীরা; ঘটনায় গুলিবিদ্ধ স্থানীয় এক কৃষক এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ পরিদর্শক নুর মোহাম্মদ জানান, শনিবার বিকাল সাড়ে ৪ টায় টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের বড়ডেইল পাহাড়ী এলাকায় অপহরণকারি দূর্বৃত্তরা অপহৃত কিশোরকে ছেড়ে দিয়েছে।

ভূক্তভোগী কিশোর আব্দুর রহমান ওরফে আবছার (১৬) টেকনাফের বাহারছড়া ইউনিয়নের বড়ডেইল এলাকার মোহাম্মদ উল্লাহের ছেলে।

ঘটনায় গুলিবিদ্ধ মোহাম্মদ শরীফ (৩০) একই এলাকার সোনা আলীর ছেলে। তিনি পেশায় পানচাষী। তিনি এখনো কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

ভূক্তভোগী কিশোর ও গুলিবিদ্ধ কৃষক সম্পর্কে মামা-ভাগ্নে।

শুক্রবার সকালে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের বড়ডেইল পাহাড়ী এলাকায় পানের বরজে কাজ করতে যান আব্দুর রহমান ওরফে আবছার ও মোহাম্মদ শরীফ। এসময় গহীন পাহাড় থেকে একদল অস্ত্রধারী রোহিঙ্গা সন্ত্রাসী অতর্কিত তাদের উপর হামলে পড়ে।

পরে দূর্বৃত্তরা কিশোর আব্দুর রহমানকে অপহরণ করে নিয়ে যায়। এসময় ভয়ে পালাতে গিয়ে মোহাম্মদ শরীফ রোহিঙ্গা সন্ত্রাসীদের ছোড়া গুলিতে আহত হন।

পরিদর্শক নুর মোহাম্মদ বলেন, ঘটনার পর থেকে অপহৃত কিশোর আব্দুর রহমান ওরফে আবছারকে উদ্ধার এবং জড়িত দূর্বৃত্তদের গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রাখে। পুলিশের সদস্যরা গহীণ পাহাড়ে দূর্বৃত্তদের সম্ভাব্য গোপন আস্তানা ঘিরে পেলে।

” এতে গ্রেপ্তার এড়াতে রোহিঙ্গা সন্ত্রাসীরা কৌশলের আশ্রয় নেয়। এক পর্যায়ে শনিবার বিকালে বাহারছড়া ইউনিয়নের বড়ডেইল পাহাড়ী এলাকায় অপহৃত কিশোরকে ছেড়ে দেয়। “

পরে ভূক্তভোগী কিশোর আব্দুর রহমান লোকালয়ে এলে স্থানীয়রা উদ্ধার করে বাড়ীতে নিয়ে আসে বলে জানান পুলিশের এ পরিদর্শক।

ভূক্তভোগী কিশোরের নিকটাত্মীয় ও বাহারছড়া ইউপির ৮ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য নুরুল ইসলাম বলেন, ভূক্তভোগী কিশোরের সদস্যরা হতদরিদ্র ও সাধারণ মানুষ। তার পরিবারের স্বজনরা কেউ মোবাইল ফোন ব্যবহার করেন না।

” এতে দূর্বৃত্তরা মুক্তিপণ আদায়ের চেষ্টা করেও আব্দুর রহমানের কাছে স্বজনদের কোন ফোন না পায়নি। এ নিয়ে দূর্বৃত্তরা মুক্তিপণ দাবির কোন সুযোগ পায়নি। “

স্থানীয় সাবেক এ ইউপি সদস্য বলেন, ” মুক্তিপণ দাবি করতে মোবাইল ফোন নম্বর যোগাড়ের জন্য দূর্বৃত্তরা আব্দুর রহমানের উপর শারীরিক নির্যাতন চালিয়েছে। এতে মারধরে সে আহত হয়েছে। “

আহত ভূক্তভোগী কিশোরকে চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেওয়া হচ্ছে বলে জানান ছৈয়দ হোসেন।

পরিদর্শক নুর মোহাম্মদ জানান, ঘটনায় জড়িত দূর্বৃত্তদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888