বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

মালয়েশিয়াগামি ট্রলার ডুবি : ৩ নারীর মৃতদেহ ও ৪৫ জন জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে সাগরপথে পাচারকালে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় এ পর্যন্ত ৩ নারীর মৃতদেহ ও ৪৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

টেকনাফের বাহারছড়া পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের পরিদর্শক নূর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, জীবিত উদ্ধার ব্যক্তিরা লবণাক্ত পানি খাওয়ায় অসুস্থ রয়েছেন। তাদের চিকিৎসা প্রদান করা হচ্ছে। এদের মধ্যে ৪ জন বাংলাদেশী রয়েছে। তারা দালাল চক্রের সদস্য নাকি মালয়েশিয়ায় যাওয়ার চেষ্টা করছিল তা যাচাই বাছাই করা হচ্ছে।

এর আগে মঙ্গলবার দুপুর ১ টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শীলখালীস্থ সাগর উপকূল থেকে ভেসে আসা এ ৩ জন নারীর মৃতদেহ উদ্ধার করা হয়।

তিনি জানান, জেলেদের দেয়া তথ্য মতে আরো মৃতদেহ সাগরে ভাসছে।

কোস্টগার্ডের টেকনাফের বাহারছড়া আউটপোস্ট স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মো. দেলোয়ার হোসেন জানান, মঙ্গলবার ভোর রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের হলবনিয়া পাড়া এলাকার উপকূলবর্তী গভীর সাগরে ট্রলার ডুবির এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় মোট ৪৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়াদের মধ্যে ৮ জন নারী সহ ৪১ জন রোহিঙ্গা এবং অপর ৪ জন বাংলাদেশী।

কোস্টগার্ডের এ কর্মকর্তা জানিয়েছেন, উদ্ধার লোকজনের দাবি, উপকূল থেকে প্রায় সাড়ে ৩ কিলোমিটার দূরে ট্রলারটি ডুবে যায়। এতে অনন্ত শতাধিক মালয়েশিয়াগামি ছিল।

উদ্ধার হওয়াদের মধ্যে কয়েকজনের সাথে আলাপকালে তারা জানিয়েছেন, বিভিন্ন অংকের টাকা পরিশোধ আবার অনেকেই মালয়েশিয়ায় পৌঁছে টাকা দেয়ার শর্তে মালয়েশিয়ায় যাত্রা দিয়েছিলেন তারা। কিন্তু ট্রলারে অতিরিক্ত সংখ্যক মানুষ তুলে মাঝ সাগরে অপেক্ষামান জাহাজে নিয়ে যাওয়ার সময় ট্রলার ডুবি যায়। এতে যারা সাঁতার কেঠে কূলে আসতে পেরেছেন তারা এসেছেন। অন্যরা নিখোঁজ।

তাদের দেয়া তথ্য মতে, দালাল চক্র শতাধিক নারী-পুরুষকে উখিয়ার কুতুপালং, লম্বাশিয়া, বালুখালী, মধুরছড়া ক্যাম্প থেকে গাড়িতে তুলে নিয়ে আসে টেকনাফের বাহারছড়া গ্রামে।

নিউজটি শেয়ার করুন

One response to “মালয়েশিয়াগামি ট্রলার ডুবি : ৩ নারীর মৃতদেহ ও ৪৫ জন জীবিত উদ্ধার”

  1. […] ডুবি : আরো এক শিশুর মৃতদেহ উদ্ধার মালয়েশিয়াগামি ট্রলার ডুবি : ৩ নারীর মৃ… মালয়েশিয়াগামি ট্রলার ডুবি : ৩ নারীর […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888