শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

মালয়েশিয়াগামি ট্রলার ডুবি : ৩০ রোহিঙ্গা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে সাগরপথে পাচারকালে বেশকিছু রোহিঙ্গাদের বহনকারি মালয়েশিয়াগামী একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে; এতে সাঁতরিয়ে কূলে আসা ৩০ রোহিঙ্গাকে উদ্ধার করেছে কোস্টগার্ড।

কোস্টগার্ডের টেকনাফের বাহারছড়া আউটপোস্ট স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মো. দেলোয়ার হোসেন জানান, মঙ্গলবার ভোর রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের হরমুনিয়া পাড়া এলাকার উপকূলবর্তী গভীর সাগরে ট্রলার ডুবির এ ঘটনা ঘটেছে।

উদ্ধার হওয়াদের মধ্যে ২ জন নারী ও ২৮ জন পুরুষ রয়েছে।

কোস্টগার্ডের এ কর্মকর্তা জানিয়েছেন, ট্রলারে কতজন রোহিঙ্গা ছিল তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। সাগরে আরও অনেকে ভাসছে বলে উদ্ধার হওয়ারা জানিয়েছে। এতে প্রাণহানির আশংকা করা হচ্ছে।

কন্টিনজেন্ট কমান্ডার দেলোয়ার বলেন, মঙ্গলবার সকালে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের হরমুনিয়া পাড়ায় সাগর থেকে সাঁতরিয়ে কিছু রোহিঙ্গাকে উপকূলে আসতে দেখে স্থানীয় কোস্টগার্ডকে খবর দেয়। পরে কোস্টগার্ড সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে এসব রোহিঙ্গাদের উদ্ধার করে।

” উদ্ধার হওয়াদের মধ্যে ২ জন নারী ও ২৮ জন পুরুষ রয়েছে। “

কোস্টগার্ডের এ কর্মকর্তা বলেন, ” উদ্ধার হওয়ার জানিয়েছে, মালয়েশিয়া যাওয়ার পথে গভীর সাগরে রোহিঙ্গাদের বহনকারি ট্রলারটি ডুবে যায়। এতে রোহিঙ্গারা সাগরে ভাসতে থাকে। এসময় মাছ ধরতে যাওয়া ট্রলার ও নৌকার জেলেদের সহায়তা চেয়েও তারা পাননি। পরে জেলেদের ছুড়ে দেওয়া বয়া ও পানির জারের সহায়তায় সাঁতরিয়ে রোহিঙ্গারা কূল উঠে আসে। এখনো অনেকে সাগরে ভাসছে। “

দেলোয়ার জানান, ট্রলারে কতজন রোহিঙ্গা ছিল তা নিশ্চিত হওয়া যায়নি। উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। আরও রোহিঙ্গা ভাসতে থাকায় প্রাণহানির আশংকা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

One response to “মালয়েশিয়াগামি ট্রলার ডুবি : ৩০ রোহিঙ্গা উদ্ধার”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888