শিল্পীর তুুলিতে নিসর্গ ও মানুষ

বিনোদন ডেস্ক: ‘কুইনিস আর্ট’এর সমন্বয়ে রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে গেলো নভেম্বরের ১৪ থেকে ১৬ তারিখের মধ্যে একটি আর্ট ক্যাম্প অনুষ্ঠিত হয়। আর্ট ক্যাম্পে আঁকা চিত্রগুলো দিয়ে সাজানো হয়েছে ‘অপরূপ নদী ও মাটি’শীর্ষক যৌথ চিত্র প্রদর্শনী। রাজধানীর আলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার লা গ্যালারীতে আজ শুক্রবার থেকে শুরু হয়ে আগামী ২০ জুলাই পর্যন্ত চলবে এ প্রদর্শনী।  প্রায় ৩৫ টি চিত্রকর্ম স্থান পেয়েছে এই প্রদর্শনীতে, যার অধিকাংশ চিত্রকর্ম এ্যাক্রেলিক মাধ্যমে আঁকা।

প্রদর্শনীর শিল্পীরা হলেন আব্দুল মান্নান, নাসিম আ নাদভী,নাসিমা খানম কুইনি, লায়লা শারমিন, শামীম সুব্রানা, আশরাফুল হাসান, উত্তম কুমার রায়, আজমীর হোসাইন, আনিসুজ্জামান মামুন, রেজা কে চৌধুরী, ইসতিয়াক তালুকদার, আব্দুল্লাহ্ আল বশির, সোহাগ পারভেজ, শাহনূর মামুন, মোঃ মেহেদী হাসান, জাহাঙ্গীর এলাম, সুলতান ইসতিয়াক, সৌরভ চৌধুরী এবং ফাহমিদা খাতুন। মূলত প্রাকৃতিক সৌন্দর্য, ঋতু বৈচিত্রের রূপ, প্রকৃতির বিশালতা, গ্রামীণ সৌন্দর্য আর সবুজ প্রকৃতি ফুটে উঠেছে ছবিগুলোতে। শিল্পীরা দেখাতে চেয়েছেন নির্মেঘ পরিবেশ, অনুপম দৃশ্য, বিভিন্ন জীবিকার সুখস্বাচ্ছন্দ্যবঞ্চিত মানুষের জীবনগাঁথা।

প্রদর্শনীর সময় সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা এবং শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত। রবিবার সাপ্তাহিক বন্ধ। প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like