জঙ্গিবাদের বিরুদ্ধে গণজাগরণ মঞ্চের সপ্তাহব্যাপী কর্মসূচি

নিউজ ডেস্ক : সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদমুক্ত নিরাপদ বাংলাদেশ গড়তে সপ্তাব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে গণজাগরণ মঞ্চ। শুক্রবার (১৫ জুলাই) বিকালে রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে গণজাগরণ মঞ্চ আয়োজিত সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদমুক্ত নিরাপদ বাংলাদেশ চাই শীর্ষক নাগরিক সমাবেশ ও পতাকা মিছিলে এসব কর্মসূচী কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচি ঘোষণা করেন মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

কর্মসূচির মধ্য রয়েছে আগামী সেমাবার (১৮ জুলাই) সারাদেশে গণসংযোগ কর্মসূচি ‘প্রতিরোধ ঘরে ঘরে’ যা প্রয়োজনে মাসব্যাপী চলবে। আগামী বুধবার (২০ জুলাই) বিকাল ৪টায় শাহবাগে এবং সারাদেশের জেলা-উপজেলায় বিক্ষোভ মিছিল এবং আগমী শুক্রবার (২২ জুলাই) শাহবাগে বিকাল ৪টায় গণমিছিল।

এ সময় ডা. ইমরান বলেন, ‘একাত্তর সালে আমরা ঐক্যবদ্ধ হয়ে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়াই করেছি, মোকাবেলা করেছি, তেমনি আজকে সময় এসেছে ঐক্যবদ্ধ হয়ে এই জঙ্গিবাদী অপশক্তিকে মোকবেলা করবার। আমরা আজকে কর্মসূচি ঘোষণা করছি। দেশের প্রতিটি প্রান্তে আমরা যাব এবং সেখান থেকে জঙ্গিবাদী গোষ্ঠীর মূলোৎপাটন করব।’

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. অজয় রায়। বক্তব্য রাখেন- মানবাধিকার কর্মী সুলতানা কামাল, খুশী কবির, ভাস্কর রাশা, ছাত্র ইউনিয়নের সভাপতি লাকী আক্তার প্রমুখ।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like