বিপুল অস্ত্রসহ আত্মসমর্পন করছে সুন্দরবনের আরো ২ দস্যুবাহিনী

ফাইল ফটো

নিউজ ডেস্ক : শুক্রবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদের উপস্থিতিতে বিপুল অস্ত্রসহ সুন্দরবনের কুখ্যাত দুই দস্যুবাহিনী আত্মসমর্পন করতে যাচ্ছে। আত্মসমর্পনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব সদর দপ্তর থেকে পাঠানো ক্ষুদে বার্তায় জানানো হয়েছে।

র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান ভূঁইয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, শুক্রবার সকালে সুন্দরবনের ইলিয়াজ বাহিনী ও মজনু বাহিনী বিপুল পরিমান অস্ত্রসহ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদের উপস্থিতিতে অস্ত্রসহ আত্মসমর্পন করবে ওই দুই দস্যুবাহিনী।

ওইদিন (১৫ জুলাই) নির্ধারিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তোলে ধরা হবে।

উল্লেখ্য, গত ৩১ মে সুন্দরবনের সবচেয়ে বড় দস্যু মাস্টার বাহিনী ৫১টি অস্ত্র ও ৫ হাজার রাউন্ডের বেশি গোলাবারুদসহ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করে। তখন স্বরাষ্ট্রমন্ত্রী সুন্দরবনের অন্যান্য দস্যু বাহিনীকে আত্মসমর্পণের আহ্বান জানিয়ে বলেছিলেন, ‘অপরাধ জগত ছেড়ে দস্যুরা স্বাভাবিক জীবনে ফিরতে চাইলে সরকার তাদের সহায়তা করবে। এর ধারাবাহিকতায় সুন্দরবন পশ্চিম বনবিভাগ (খুলনা ও সাতক্ষীরা) ও বঙ্গোপসাগরে দস্যুবৃত্তি করা মজনু বাহিনী এবং ইলিয়াজ বাহিনীর সদস্যরা আত্মসমর্পণ করবে।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like