চকরিয়ায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পূর্ব এডভোকেসী সভা অনুষ্ঠিত

Chakaria Vitamin A+ 14.07

চকরিয়া প্রতিনিধি, কক্সবাজারটাইমসডটকম, ১৪ জুলাই: কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়ন ও পৌরসভার প্রায় ৭০ হাজার শিশুকে (৬ মাস থেকে ৫ বছর) ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। শনিবার উপজেলার ৪৩২টি কেন্দ্রে ও ৫টি ভ্রাম্যমাণ কেন্দ্রে এই কর্মসূচী চলবে।

এই উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ও এডভোকেসী সভার আয়োজন করা হয়। উপজেলা স্বাস্থ্য ও প. প কর্মকর্তা ডা. আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাহেদুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. খুরশীদুল আলম চৌধুরী, ডা. জাহাঙ্গীর মো. তোফায়েল উদ্দিন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান যথাক্রমে জসীম উদ্দিন, জালাল আহমদ সিকদার, মহসিন বাবুল, মো. শওকত ওসমান, গোলাম মোস্তফা কাইছার, নুরুল আমিন, চকরিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছোটন কান্তি নাথ, সহ-সভাপতি জহিরুল আলম সাগর, অর্থ সম্পাদক একেএম বেলাল উদ্দিন, নির্বাহী সদস্য এম মনছুর আলম। এছাড়াও এনজিও ব্যক্তিত্ব, পেশাজীবী ও বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম বলেন, ইতিপূর্বের অভিজ্ঞতা অনুযায়ী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচীকে প্রশ্নবিদ্ধ করতে কিছু কুচক্রি মহল তৎপর থাকে। তারা অপপ্রচার করে এ ধরণের ক্যাপসুল খাওয়ানোর কারণে শিশুর ক্ষতি হবে। তাই এ ধরণের অপপ্রচার ও গুজবে যাতে কেউ কান না দেয় সেজন্য সকলকে সতর্ক দৃষ্টি রাখতে হবে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like