ইসলামাবাদ দারুস সালাম একাডেমীর অভিভাবক সমাবেশ

darus_salam pic

ঈদগাঁও প্রতিনিধি, কক্সবাজারটাইমসডটকম: জঙ্গিরা দেশ ও জাতির শত্রু। ইসলামের সাথে জঙ্গিবাদের কোন সম্পর্ক নেই। জঙ্গি দমনে বর্তমান সরকার আপোষহীন। কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নস্থ শিশু বান্ধব শিক্ষা নিকেতন পশ্চিম গজালিয়া দারুস সালাম একাডেমী কর্র্তৃক আয়োজিত অভিভাবক সমাবেশ ও ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অবঃ সেনা কর্মকর্তা ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের উপদেষ্টা কর্ণেল ফোরকান আহমদ এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ছেলেমেয়েদের নৈতিক শিক্ষা প্রদানের জন্য প্রচলিত শিক্ষার পাশাপাশি ধর্মীয় ও পারিবারিক শিক্ষার বিকল্প নেই। তিনি অভিভাববদেরকে সন্তানদের প্রতি আরো যতœবান ও সচেতন হওয়ার পরামর্শ দেন।

বুধবার সকালে ইসলামাবাদ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব নুর ছিদ্দিকের সভাপতিত্বে ও একাডেমীর শিক্ষক সাংবাদিক ফারুক খান তুহিনের সঞ্চালনায় একাডেমী প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন- প্রতিষ্ঠানটির শিক্ষা পরিচালক হাফেজ মাওলানা ক্বারী তৈয়ব জালাল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ইসলামপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আবুল কালাম, ইসলামাবাদ ইউপি সদস্য আলহাজ্ব বশির আহমদ, নবনির্বাচিত ইউপি সদস্য আবদু শুক্কুর, ইউপি সদস্য মোহাম্মদ সিরাজ উদ্দীন, শিক্ষানুরাগী মোহাম্মদ ওয়ায়েছ, প্রতিষ্ঠান প্রধান হাফেজ নুরুল আলম, সাংবাদিক মিজানুর রহমান আজাদ, শেফাইল উদ্দিন, আনোয়ার হোছাইন, এইচ.এন আলম, এইচ.এম রুস্তম আলী, আশফাক উদ্দীন আরফাত, প্রতিষ্ঠান সভাপতি মোজাহের আহমদ, হাফেজ নুরুল হুদা, জয়নাল আবেদীন, শাহ আলম কোম্পানী, মাষ্টার আবদুল করিম, বেলাল উদ্দীন, জাফর আলম, সুলতান আহমদ কোম্পানী, ডাঃ শাহ আলম, শাহ ছালাম, মমতাজ আহমদ ও ইউছুপ আলী প্রমুখ।

উপস্থিত ছিলেন শিক্ষক রিদুয়ান সিফাত, মোহাম্মদ নাঈম, মোহছেনা বেগম, সালমা সুলতানা, তাছলিমা আক্তার, হাফেজ মোহাম্মদ আলম, হাফেজ সুলতান মাহমুদসহ ৩ শতাধিক অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বক্তারা বলেন, অজপাড়া গায়ের বঞ্চিত ছেলেমেয়েদের মাঝে শিক্ষার আলো পৌছে দিতে এ জাতীয় একটি প্রতিষ্ঠানের বড়ই প্রয়োজন ছিল। বাম বাগানে দারুস সালাম একাডেমী প্রতিষ্ঠা করে এলাকাবাসীর স্বপ্ন গুছিয়েছে শিক্ষানুরাগী মোহাম্মদ ওয়ায়েছ ও তার ভাইগণসহ এলাকাবাসী। একাডেমী প্রতিষ্টার ৩ বছরের মধ্যে শিক্ষার সুনাম চারদিকে ছড়িয়ে পড়েছে। এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে বক্তারা সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মনোমুগ্ধকর বিভিন্ন ইভেন্ট প্রদর্শন করেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like