নর্থ সাউথে খুনের শিক্ষা দেয়া হচ্ছে: নাসিম

2016_07_10_16_35_38_FY5FN9Dq97GXmhZBb2uXZRblZOJbfq_original

নিউজ ডেস্ক:  বেসরকারি বিশ্ববিদ্যাল নর্থ সাউথে খুনের শিক্ষা দেয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতি মণ্ডলির সদস্য মোহাম্মদ নাসিম।

রোববার (১০ জুলাই) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভায় তিনি এ মন্তব্য করেন। ১১ তারিখ বিকেল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ১৪ দলের সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী প্রতিরোধ সমাবেশ সফল করার লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়।

সম্প্রতি গুলশানে জঙ্গি হামলায় জড়িত শিক্ষার্থী নিবরাস একসময় নর্থসাউথের শিক্ষার্থী ছিলেন। জঙ্গিদের হাত থেকে মুক্তি পাওয়া শিক্ষক হাসনাত রেজা করিমও এই বিশ্ববিদ্যালয়েরই শিক্ষক ছিলেন। শোলাকিয়ায় হামলাকারীদের মধ্যে নিহত জঙ্গি আবিরও ওই একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এ নিয়ে ব্যাপক সমালোচনায় পড়েছে বিশ্ববিদ্যালয়টি।

মোহাম্মদ নাসিম বলেন, ‘শোলাকিয়া হামলায় জড়িত যুবকটিও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের। ওখানে কি শিক্ষা দেয়া হচ্ছে, কি লেখা পড়া শিখানো হচ্ছে। সেখানে খুন করার শিক্ষা দেয়া হচ্ছে। এ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিব আমরা।’

এর আগে অবশ্য শিক্ষামন্ত্রী ঢাকা কলেজের একাদশ শ্রেণির নবীন বরণ অনুষ্ঠানে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন। তবে নর্থ সাউথের প্রশ্নে তিনি সাংবাদিকদের এড়িয়ে গেছেন।

ধর্মের নাম ব্যবহার করে হত্যাকাণ্ডের প্রসঙ্গ টেনে নাসিম আরো বলেন, ‘টুপি, পাঞ্জাবি পড়ে মানুষকে হত্যা করা হচ্ছে। এটা কোন ধর্ম। ধর্মের নাম দিয়ে একাত্তরের পরাজিত শক্তিরা এই ধরনের ঘটনা ঘটাচ্ছে।’

এ সময় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দেশ প্রত্যেকটি পাড়া-মহল্লায় সন্ত্রাস বিরোধী কমিটি গঠনের তাগিদ দেন এই আওয়ামী লীগ নেতা।

তিনি বলেন, প্রত্যেক পাড়ায় মহল্লায় কমিটি গঠন করুন। তবে কমিটি যেন আওয়ামী লীগের না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। ওখানে মসজিদের ইমাম, পাশের স্কুলের শিক্ষকসহ সর্ব সাধারণের কমিটি করতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান, মহানগর দক্ষিনের সাধারণ সধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like