বিএফইউজে’র সভাপতি পদে অশোক চৌধুরী সহ ৩ জনের মনোনয়ন দাখিল

asuk chy pic

মিডিয়া ডেস্ক: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন’র (বিএফইউজে) সভাপতি পদে উপ-নির্বাচনে অশোক চৌধুরীসহ তিনজন মনোনয়ন দাখিল করেছেন। মনোনয়নপত্র জমাদানের শেষ দিন রোববার বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান অশোক চৌধুরী মনোনয়ন পত্র দাখিল করেন। সভাপতি পদে মনোনয়ন দাখিল করা অন্য দু’জন হলেন, একুশে টেলিভিশনের মঞ্জুরুল আহসান বুলবুল ও দ্য ডেইলি স্টার’র আব্দুল জলিল ভূইয়া।

এর আগে ২৬ জুন (রোববার) বিএফইউজে’র সভাপতি পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী, ১ থেকে ৩ জুলাই বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহের সময় বেঁধে দেয়া হয়। ৩ জুলাই বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ সময় নির্ধারণ করা হয়। আর ১০ জুলাই বেলা ১১টায় প্রকাশ করা হবে প্রার্থীদের খসড়া তালিকা।

এছাড়াও প্রার্থীতা প্রত্যাহারের সময় নির্ধারণ করা হয়েছে ১২ জুলাই মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৪ জুলাই বৃহস্পতিবার বেলা ১১টায়।

ভোট গ্রহণ চলবে ২৯ জুলাই শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। তবে জুমার নামাজ এবং মধ্যাহ্ন ভোজের বিরতির জন্য দুপুর ১টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহণ বন্ধ থাকবে। স্ব স্ব ইউনিয়ন নির্ধারিত ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

গত বছর ২৮ নভেম্বর অনুষ্ঠিত বিএফইউজে’র নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হন আলতাফ মাহমুদ। তিনি এ বছরের ২৪ জানুয়ারি মারা যান। পদটি শূন্য হওয়ায় এই পদে পুনরায় নির্বাচন করার জন্য সিদ্ধান্ত নেয়া হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like