মধ্যরাতে হাসনাত করিমের বাসায় অভিযান!

নিউজ ডেস্ক : গুলশান ২ নম্বরের হলি আর্টিসান রেস্টুরেন্টে যৌথ অভিযানে জীবিত উদ্ধার হওয়া জিম্মি হাসনাত করিমের বাসায় অভিযান চালিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার মধ্যরাতে হাসনাত করিমের বনানীর বাসায় এ অভিযান পরিচালনা করা হয়। যদিও তথ্যটি ডিবির পক্ষ থেকে নিশ্চিত করা হয়নি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার ডিসি মাসুদুর রহমানের সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘এ ধরনের অভিযানের তথ্য আমার জানা নেই।’

তবে ডিবির বিশ্বস্ত একটি সূত্র জানায়, একজন এডিসির নেতৃত্বে রোববার মধ্যরাতে হাসনাত করিমের বাসায় অভিযান চালানো হয়। এসময় ওই বাসা থেকে হাসনাত করিমের ব্যবহৃত ল্যাপটপসহ বেশ কিছু মালপত্র জব্দ করা হয়।

এদিকে অভিযানের প্রসঙ্গে হাসনাত করিমের বাবা রেজাউল করিমের সাঙ্গে কথা হলে তিনি বলেন, ‘এ বিষয়ে আমি মন্তব্য করতে পারবো না। নিষেধ আছে।’

জিম্মি অবস্থায় ওই রেস্টুরেন্টের পাশের একটি ভবন থেকে ডিকে হোয়াং নামের দক্ষিণ কোরীয় এক নাগরিকের করা মোবাইল ভিডিও ফুটেজে হাসনাত করিম নামের ওই জিম্মির সন্দেহজনক আচরণ লক্ষ্য করা গেছে।

ভিডিও ফুটেজে দেখা যায়, ন্যাড়া মাথার চেক গেঞ্জি ও ‍জিন্স পরা এক ব্যক্তি একাধিক স্থানে সন্ত্রাসীদের সহযোগিতার করার মতো সন্দেহজনক আচরণ করছে। হলি আর্টিসান রেস্টুরেন্টের কাচের তৈরি মূল ফটকটিতে তাকে বেশ কয়েকবার এসে ঘুরে যেতে দেখা যায়। দুই অস্ত্রধারীর সঙ্গে ছাদেও দেখা গেছে তাকে।

উল্লেখ্য, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশান ২ নম্বরের হলি আর্টিসান রেস্টুরেন্টে একদল অস্ত্রধারী ঢুকে বিদেশিসহ বেশ কয়েকজনকে জিম্মি করে। সকালে সেনাবাহিনির নেতৃত্বে যৌথ অভিযান পরিচালনা করে ওই রেস্টুরেন্টের নিয়ন্ত্রণ নেয় নিরাপত্তাবাহিনী।

এ সময় ১৩ জন জিম্মিকে জীবিত উদ্ধারের পাশাপাশি এই ২০ জনের মৃতদেহ এবং ৬ জঙ্গির মৃতদেহ উদ্ধার করা হয়।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like