এটি চলমান জঙ্গি হামলারই অংশ -স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক: গুলশানের রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলা ও ২৮ জন নিহতের ঘটনা বাংলাদেশে চলমান সন্ত্রাসবাদ ও জঙ্গি হামলারই একটি অংশ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার বিকেলে রাজারবাগ পুলিশ লাইনে এসি রবিউল ও ওসি সালাউদ্দিনের নামাযে জানাজা শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এজন্য সকলকে জঙ্গিবাদবিরোধী ঐক্যমত গড়ে তুলতে হবে। চলমান জঙ্গি ও সন্ত্রাস বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

গুলশানে হলি আর্টিসান বেকারি রেস্টুরেন্টে শুক্রবার দিবাগত রাত থেকে শুরু হওয়া জিম্মি সঙ্কটের সমাপ্তি ঘটে শনিবার সকাল সাড়ে ৮টার দিকে।

সেনাকমান্ডোর নেতৃত্বে সকাল ৭টা ৪০ মিনিটে ১২-১৩ মিনিটের যৌথ অভিযান ‘অপারেশন থান্ডার বোল্ট’ সঙ্কটের অবসান ঘটায়। অভিযানে নিহত হয়েছে ৬ সন্ত্রাসী।

যৌথ বাহিনীর অভিযানে সেখানে থেকে মোট ২০ জন বিদেশির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে সন্ত্রাসীদের বোমার স্প্লিন্টারবিদ্ধ হয়ে রাতেই হাসপাতালে মারা গেছেন বনানী থানার ওসি সালাউদ্দিন এবং ডিবির এসি রবিউল ইসলাম।

এই হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে মধ্যপ্রাচ্যের জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। শুক্রবার রাতেই এই খবর জানিয়েছে বিতর্কিত মার্কিন ওয়েবসাইট সাইট ইন্টেলিজেন্স। এমনকি তারা ২০ জন নিহতের খবরও দেয়। শনিবার অভিযান শেষে ২০ জনের মৃতদেহ উদ্ধারের খবর জানায় সেনাবাহিনি।

যদিও সরকার দেশে আইএস এর অস্তিত্ব বারবারই অস্বীকার করে আসছে।

-বাংলামেইল২৪ডটকম

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like