এই পদ্ধতিতে মাত্র ২ ঘণ্টায় ক্যানসার কোষ ধ্বংস হবে

59351-cancer-1-7-16

স্বাস্থ্য ডেস্ক :  ক্যানসার মারাত্মক রোগ। ক্যানসার সারিয়ে যিনি বেঁচে ফিরেছেন, তিনি যেন নতুন জীবন ফিরে পান। এই মারণ রোগকে হারিয়ে নতুন জীবন ফিরে পাওয়ার লড়াইটাও বেশ কঠিন। তবে একদল গবেষক সম্প্রতি নতুন একটি পদ্ধতি আবিস্কার করেছে, যার মাধ্যমে মাত্র ২ ঘণ্টাতেই ধ্বংস হয়ে যাবে ক্যানসার আক্রান্ত কোষ।

গবেষকরা এই প্রসঙ্গে জানিয়েছেন যে, তাঁরা যে পদ্ধতি আবিস্কার করেছেন, তাতে প্রথমে এক ধরণের ওষুধের তৈরি ইঞ্জেকশন ক্যানসার আক্রান্ত টিউমারে সরাসরি প্রয়োগ করতে হবে। এরপর সেই টিউমারে এক ধরণের রশ্মি প্রয়োগ করতে হবে। পরীক্ষা করে দেখা গিয়েছে, এই পদ্ধতির মাধ্যমেই মাত্র ২ ঘণ্টার মধ্যে ক্যানসারের কোষগুলি নষ্ট হয়ে যাবে।

টেক্সাস বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপক এই প্রসঙ্গে জানিয়েছেন যে, ক্যানসার হলে যে কেমোথেরাপি প্রয়োগ করা হয়, তার ফলে শরীরের সমস্ত রোষে সেই রশ্মি প্রয়োগ হয়। কিন্তু এই পদ্ধতির মাধ্যমে শুধুমাত্র শরীরের যে অংশ ক্যানসার আক্রান্ত হয়েছে, সেখানেই এই রশ্মি প্রয়োগ করা হয়। গবেষকেরা এক রোগীর স্তন ক্যানসারের উপর এই পদ্ধতি প্রয়োগ করে দেখেন। স্তন ক্যানসার শরীরের সবথেকে জটিলতম সমস্যা। এবং এটি সারানোও খুব কঠিন। কিন্তু এই পদ্ধতি প্রয়োগের ফলে দেখা গিয়েছে, একবার সেরে যাওয়ার পর আর কোনও টিউমার তৈরি হয়নি।

-জি নিউজ

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like