আল্লাহর নৈকট্য ও রহমত লাভের শবে কদর রাত আজ

ramjan-lugo-1

ইসলাম ডেস্ক: আজ শনিবার দিবাগত রাত পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর। এই রাত হাজার রাতের চেয়েও পুণ্যময় রাত। পবিত্র শবে কদর সমগ্র মানবজাতির জন্য অত্যন্ত বরকতময়। এ রজনীতে ধর্মপ্রাণ মুসলমানরা আল্লাহর নৈকট্য ও রহমত লাভের আশায় ইবাদত বন্দেগী করে রাত অতিবাহিত করে থাকেন। এ রাতেই আল কোরআন নাজিল হয়েছিল।

এ উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সকল মসজিদে দিন ও রাতব্যাপী বিশেষ ইবাদত বন্দেগী, ওয়াজ মাহফিল, ধর্মীয় বয়ান ও আখেরি মোনাজাতের আয়োজন করা হয়েছে।

শবে কদর উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। বাণীতে তারা বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান।

পবিত্র শবে কদর উপলক্ষে শনিবার বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ সহ বিভিন্ন মসজিদে পবিত্র শবে কদরের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক ওয়াজ ও মিলাদ মাহফিলের আয়োজন রয়েছে। এছাড়া রাতে পবিত্র শবে কদরের ফজিলত ও করণীয় শীর্ষক ওয়াজ মাহফিল, মিলাদ, কিয়াম ও দোয়া মাহফিলের আয়োজন রয়েছে।

পবিত্র শবে কদর উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন ও বেসরকারি টেলিভিশন চ্যানেল এবং বাংলাদেশ বেতার ও বেসরকারি রেডিও বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে। এছাড়া সংবাদপত্রগুলোতে বিশেষ নিবন্ধ প্রকাশিত হবে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like